প্রথম সেশনে ‘অপ্রতিরোধ্য’ ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া প্রতিবেদক

ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ
ছবি : ইন্টারনেট

চট্টগ্রাম টেস্টে রবিবার ম্যাচের শেষ দিন প্রথম সেশনে ওয়েস্ট ইন্ডিজ ছিল ‘অপ্রতিরোধ্য’। কোনো উইকেট না হারিয়েই তারা সেশন শেষ করেছে। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ ৩ উইকেটে ১৯৭ রান। এনক্রুমাহ বোনার ৪৩ রান করে ও কাইল মায়ার্স ৯১ রান করে অপরাজিত আছেন। জিততে হলে ওয়েস্ট ইন্ডিজকে এখনো করতে হবে ১৯৭ রান। আর জিততে হলে বাংলাদেশকে নিতে হবে ৭টি উইকেট।

গত ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম ইনিংসে বাংলাদেশ ৪৩০ রান করে অলআউট হয়েছিল বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ সেঞ্চুরি করেছিলেন। ১০৩ রান করে আউট হয়েছিলেন এই ব্যাটসম্যান।

universel cardiac hospital

পরে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে ২৫৯ রান করে অলআউট হয়। সফরকারী দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন ক্রেইগ ব্র্যাথওয়েট। বল হাতে মিরাজ ৪টি উইকেট নিয়েছিলেন ৪টি উইকেট।

এরপর বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২৩ রান করে ইনিংস ঘোষণা করে। প্রথম ইনিংস শেষে বাংলাদেশ ১৭১ রানের লিডে ছিল। তাই জয়ের জন্য ক্যারিবীয়দের সামনে টার্গেট দাঁড়ায় ৩৯৫ রান।

গতকাল এই টার্গেটে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১১০ রান করে দিনের খেলা শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

শেয়ার করুন