বদলি মেসির গোলে বার্সার নাটকীয় জয়

ক্রীড়া প্রতিবেদক

মেসির ঝলকে রক্ষা পেল বার্সেলোনা

লা লিগায় নাটকীয় এক জয় পেয়েছে বার্সেলোনা। পিছিয়ে পড়া দলকে বদলি নেমে লড়াইয়ে ফেরান লিওনেল মেসি। এরপর আত্মঘাতী গোলের সুবাদে এগিয়েও গিয়েছিল বার্সা। কিন্তু ঘুরে দাঁড়িয়ে তাদের ফের অস্বস্তিতে ফেলে দেয় রিয়াল বেতিস। ফ্রান্সিসকো ত্রিনকাওয়ের শেষ মুহূর্তের গোলে অবশেষে হাঁফ ছেড়ে বাঁচে রোনাল্ড কোম্যানের দল।

প্রতিপক্ষের মাঠে রোববার রাতে লা লিগায় নাটকীয়তায় ঠাসা এক ম্যাচে ৩-২ গোলের জয়ে শেষ হাসি হেসেছে মেসির বার্সেলোনা।

ম্যাচের শুরু থেকে বল দখলে পিছিয়ে থাকলেও বার্সাকে ঠিকই চাপে রেখেছিল বেতিস। ৩৮ মিনিটে তারা এগিয়ে যায়। ডান দিক থেকে এমেরসনের বাড়ানো ক্রস থেকে আলতো ছোঁয়ায় গোল করেন ইগলেসিয়াস।

পিছিয়ে থাকা বার্সা গোল শোধের জন্য মরিয়া হয়ে লড়তে থাকে। কিন্তু বড় সুযোগ মিলছিল না। অবশেষে ৫৭ মিনিটে বাধ্য হয়েই রিকি পুসের বদলি হিসেবে মেসিকে নামান কোচ। মাঠে নেমে দুই মিনিটের মাথায়ই দলকে সমতায় ফেরান আর্জেন্টাইন খুদেরাজ। ডান দিকে সতীর্থের পাস ডি-বক্সের মুখে পেয়ে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন তিনি।

৬৮ মিনিটে আত্মঘাতী গোলের সুবাদে এগিয়ে যায় বার্সা। গ্রিজমান ভালোভাবে শট নিতে না পারলেও ছুটে আসা বেতিস ডিফেন্ডার ভিক্তর রুইসের পায়ে লেগে বল জড়িয়ে যায় জালে।

এর সাত মিনিটের মাথায় সমতা ফেরায় বেতিস। ডি-বক্সের বাঁ থেকে নাবিল ফেকিরের ক্রসে হেড করে রুইসই করেন গোল। মনে হচ্ছিল, ২-২ গোলেই শেষ হবে ম্যাচটি।

কিন্তু নাটকীয়তা তখনও যে বাকি! ৮৬তম মিনিটে বেতিসের ডিফেন্ডারদের ভুলেই বল পেয়ে যান ত্রিনকাও। জোরালো শটে দলকে জয় এনে দেয়ার সুযোগ নস্ট করেননি পর্তুগিজ ফরোয়ার্ড।

এই জয়ে রিয়াল মাদ্রিদকে হটিয়ে পয়েন্ট তালিকায় দুইয়ে ফিরেছে বার্সেলোনা। সমান ২১ ম্যাচে দুই দলের পয়েন্ট ৪৩ হলেও বার্সা এগিয়ে গোল ব্যবধানে।

দুই ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর ২২ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে সাতে রিয়াল বেতিস।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •