সিকদার গ্রুপের এমডি রন হক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

সিকদার গ্রুপের এমডি রন হক
সিকদার গ্রুপের এমডি রন হক। ফাইল ছবি

এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় পলাতক সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদারকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার সকাল ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

universel cardiac hospital

বাবা জয়নুল হক সিকদারের মৃত্যুর কারণে সকালে শাহজালালে নামেন রন হক সিকদার। জয়নুল হক বাংলাদেশের অন্যতম শিল্প গোষ্ঠী সিকদার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান। গত বুধবার দুপুরে দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৯১ বছর।

বাবার মৃত্যুর কারণে শাহজালালে নামার পরেই ডিবির গুলশান বিভাগের একটি দল রন হককে গ্রেপ্তার করে।

ডিবির অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলায়েন গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, এক্সিম ব্যাংকের করা একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত বছরের ২৬ মে সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মামলা করে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ৭ মে ঋণের জন্য বন্ধকি সম্পত্তির মূল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যার চেষ্টা করা হয়। এছাড়া অভিযুক্ত দুই ভাই বিদেশি নিরাপত্তাকর্মী দিয়ে এক্সিম ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলশানের একটি বাড়িতে আটকে রেখে নির্যাতন এবং সাদা কাগজে স্বাক্ষর নেয়।

এ ঘটনায় করা মামলার পর গত বছরের ২৫ মে সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার থাইল্যান্ডের ব্যাংকক পালিয়ে যায়। সকালে বাবার মৃত্যুর কারণে ঢাকায় আসলে শাহজালাল বিমানবন্দর থেকে রন হক সিকদারকে গ্রেপ্তার করা হয়।

শেয়ার করুন