দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে সিরিজ জিতল পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক

সিরিজ জিতল পাকিস্তান
ছবি : ইন্টারনেট

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে পাত্তাই দিল না পাকিস্তান ক্রিকেট দল। টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করার পর এবার টি-টোয়েন্টি সিরিজেও জিতল স্বাগতিক পাকিস্তান। একইসঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের ১০০তম জয় তুলে নিয়েছে তারা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ম্যাচটি জিতে আশা জাগিয়েছিল সফরকারী দক্ষিণ আফ্রিকা। কিন্তু রোববার রাতে সিরিজের শেষ ম্যাচে তাদের উড়িয়ে দিয়ে সিরিজ নিজেদের করে নিলো বাবর আজমের দল।

universel cardiac hospital

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাট করে ডেভিড মিলারের ঝড়ো ৮৫ রানের ইনিংসের পরও ১৬৪ রানের বেশি করতে পারেনি প্রোটিয়ারা। জবাবে সবার সম্মিলিত প্রচেষ্টায় ৬ উইকেট হারিয়ে ৮ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে গেছে স্বাগতিকরা। ছয় মেরে জয় নিশ্চিত করেছেন হাসান আলি।

রান তাড়া করতে নেমে পাকিস্তানকে জয়ের ভিতটা গড়ে দিয়েছিলেন দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও হায়দার। উদ্বোধনী জুটিতে ৬.১ ওভারে আসে ৫১ রান। হায়দার আউট হন ১৩ বলে ১৫ রান করে, সিরিজসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা রিজওয়ান করেছেন ৩০ বলে ৪২ রান।

পরে অধিনায়ক বাবর আজম দায়িত্ব নেন মাঝে সব ঠিক রাখার। ইনিংসের ১৪তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে বাবর করেন ৩০ বলে ৪৪ রান। শেষদিকে দায়িত্ব নেন হাসান আলি ও মোহাম্মদ নওয়াজ। হাসান ৭ বলে ২০ ও নওয়াজ ১১ বলে ১৮ রান করে ম্যাচ জেতান।

এর আগে দক্ষিণ আফ্রিকার পক্ষে একাই লড়াই করেন ডেভিড মিলার। মাত্র ৪৬ রানে ৫ উইকেট হারানো দলটি ১৬৪ রান করার পুরো কৃতিত্ব কিলার মিলার খ্যাত এ ব্যাটসম্যানের। ছয় নম্বরে নেমে তিনি ৪৫ বলে ৫ চার ও ৭ ছয়ের মারে খেলেছেন ৮৫ রানের ইনিংস।

মিলারের ইনিংসের সুবাদেই দক্ষিণ আফ্রিকা পায় ৮ উইকেটে ১৬৪ রানের সংগ্রহ। যা জয়ের জন্য যথেষ্ঠ হয়নি। পাকিস্তানের পক্ষে বল হাতে অভিষিক্ত জাহিদ মাহমুদ ৩ এবং হাসান আলি ও মোহাম্মদ নওয়াজ নিয়েছেন ২টি করে উইকেট।

শেয়ার করুন