করোনা: বিশ্বজুড়ে ফের কমল আক্রান্ত ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : ইন্টারনেট

বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাসের টিকাদান শুরু হলেও এর প্রকোপ রয়ে গেছে। মৃত্যু ও সংক্রমণের এতদিন বেশি থাকলেও গত দুইদিনে তা অনেকটাই কমেছে। বিশ্বজুড়ে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬২ হাজার ৯৪১ জন এবং একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৭৩ জনের।

করোনা সংক্রমণের তথ্য সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৯৬ লাখ ৭০ হাজার ৪৭৩ জন। মৃত্যু হয়েছে ২৪ লাখ ১৮ হাজার ২৫০ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ কোটি ৪৩ লাখ ‌৫৭ হাজার ৪৩১ জন।

universel cardiac hospital

করোনা ভাইরাস মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৮৩ লাখ ১৭ হাজার ৭০৩ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৪ লাখ ৯৮ হাজার ২০৩ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৯ লাখ ২৫ হাজার ৩১১ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৮৪০ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯৮ লাখ ৬৬ হাজার ৭১০ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৩৯ হাজার ৮৯৫ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা ৪০ লাখ ৮৬ হাজার ৯০ জন। মৃত্যু হয়েছে ৮০ হাজার ৫২০ জনের। পঞ্চম স্থানে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৪৭ হাজার ৮৪৩ এবং মৃতের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৩৯৬ জন।

তালিকায় ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪১ হাজার ৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ২৮৫ জনের।

শেয়ার করুন