পশ্চিমবঙ্গে মন্ত্রীর ওপর বোমা হামলা, আহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গে মন্ত্রীর ওপর বোমা হামলা
ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে মন্ত্রীসহ অন্তত ১৩জন আহত হয়েছেন। স্থানীয় জেলা পুলিশ এই তথ্য নিশ্চিত করেছে।

ভারতের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, বুধবার রাত সাড়ে ৮টা নাগাদ মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে এই ঘটনা ঘটে।

হামলায় আহত মন্ত্রীকে প্রথমে জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে কলকাতায় স্থানান্তরিত করা হয়।

চিকিৎসকেরা জানিয়েছেন, মন্ত্রীর হাতে-পায়ে গুরুতর আঘাত লেগেছে। তবে তাঁর অবস্থা স্থিতিশীল। জাকিরের উপর এই হামলার তীব্র নিন্দা করেছেন জেলা তৃণমূলের সভাপতি আবু তাহের। প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরীও ঘটনার নিন্দা করেছেন।

মুর্শিদাবাদের এই ঘটনাকে পশ্চিমবঙ্গের রাজনীতিতে ‘কালো দিন’ বলে টুইট করেছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। রাজনীতিতে হিংসার কোনো জায়গা নেই বলেও তিনি মন্তব্য করেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কলকাতায় আসবেন বলে বুধবার রাতে রওনা দিয়েছিলেন জাকির। নিমতিতা থেকে তার তিস্তা-তোর্সা এক্সপ্রেস ধরার কথা ছিল। গাড়ি থেকে নেমে হেঁটে তিনি ২ নম্বর প্ল্যাটফর্মে যান। সেই সময় জাকিরকে ঘিরে ছিলেন দলীয় কর্মী, সমর্থক এবং অনুগামীরা। অনেকেই সেই সময় মোবাইলে ভিডিও করছিলেন। কেউ কেউ লাইভে ছিলেন।

সেই ভিডিওয় ধরা পড়েছে, রাজ্যের মন্ত্রীর উপর বোমা হামলার ভয়ানক দৃশ্য। ভিডিওয় দেখা গিয়েছে, গাড়ি থেকে নেমে কর্মীসমর্থক পরিবৃত হয়ে হেঁটে যাচ্ছেন জাকির। সকলে মন্ত্রীর জয়ধ্বনীর পাশাপাশি দলীয় স্লোগান দিচ্ছেন। কিছুটা হেঁটে যাওয়ার পর আচমকাই প্রবল বিস্ফোরণ। ঘটনার আকস্মিকতা কাটতেই দেখা যায়, এদিক ওদিক ছড়িয়ে ছিটিয়ে সকলে। রক্তাক্ত চতুর্দিক।

জঙ্গিপুর পুলিশ জেলার সুপার ওয়াই রঘুবংশী বলেন, ‘মন্ত্রী জাকির হোসেনের উপর হামলা চালানো হয়েছে। আমরা ঘটনার তদন্ত শুরু করেছি। ঘটনাস্থলে বম্ব স্কোয়াডের দল যাচ্ছে। ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে।’

আসন্ন রাজ্যসভা নির্বাচন নিয়ে রাজনৈতিক অস্থিরতা তুঙ্গে। প্রধানত কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি ও রাজ্যে ক্ষমতাসীন তৃণমূলের মধ্যেই দ্বন্দ্ব প্রকট আকার ধারণ করেছে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •