কোম্পানীগঞ্জে কাদের মির্জার আধাবেলা হরতাল চলছে

নোয়াখালী প্রতিনিধি

কোম্পানীগঞ্জে কাদের মির্জার হরতাল
ছবি : সংগৃহীত

নোয়াখালীর জেলা প্রশাসক, পুলিশ সুপার ও কোম্পানীগঞ্জ থানার ওসিকে প্রত্যাহারের দাবিতে কোম্পানীগঞ্জে ফের আধাবেলা হরতাল চলছে।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ হরতাল চলবে।

universel cardiac hospital

এদিকে সকাল থেকে বসুরহাট পৌরসভা এলাকায় কোনো যানবাহন চলাচল করছে না। অধিকাংশ দোকানপাটও বন্ধ রয়েছে। এছাড়া সড়কে কাটা গাছ ফেলে নেতাকর্মীদের বিক্ষোভ করতে দেখা গেছে।

বুধবার দুপুরে বসুরহাট পৌরসভার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ হরতালের ডাক দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

নোয়াখালী ও ফেনীর অপরাজনীতি বন্ধ, নোয়াখালীর ডিসি, এসপি এবং কোম্পানীগঞ্জের ওসি ও ওসি তদন্তসহ কর্মকর্তাদের প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার রাত ৮টা থেকে থানার সামনে নেতাকর্মীদের নিয়ে এ অবস্থান ধর্মঘট পালন করেন কাদের মির্জা।

এ সময় কোম্পানীগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, ব্যাংকার ফখরুল ইসলাম রাহাত ও চরকাঁকড়ার ফখরুল ইসলাম সবুজসহ তার অনুসারীদের গ্রেফতারের দাবিও জানান কাদের মির্জা।

এদিকে দাবি পূরণ না হওয়ায় আজ বৃহস্পতিবার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত হরতাল চলছে। এদিনও দাবি না মানলে শুক্রবার থেকে সকাল-সন্ধ্যা লাগাতার অবরোধের ডাক দিয়েছেন আলোচিত এ মেয়র।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় টেকেরবাজারে আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম সবুজ তার কিছু অনুসারীকে নিয়ে আবদুল কাদের মির্জার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেন। সমাবেশে সবুজ মেয়র মির্জার বিরুদ্ধে অশালীন বক্তব্য দেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফখরুল ইসলাম সবুজকে আটক করে পরে ছেড়ে দিয়েছে, এমন খবর ছড়িয়ে পড়লে নিজের নেতাকর্মীদের নিয়ে থানা ঘেরাও করেন কাদের মির্জা। বিক্ষোভকারীরা থানার সামনের সড়কসহ পৌরসভার কয়েকটি সড়ক বাঁশ দিয়ে বন্ধ করে দেন।

শেয়ার করুন