প্রথম ঘণ্টায় পতনে শেয়ারবাজার, লেনদেনে ধীরগতি

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজার
ফাইল ছবি

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে নিম্নমুখী প্রবণতা দেখা দিয়েছে। প্রথম ঘণ্টার লেনদেনে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের পতন হয়েছে।

সূচক পতন হলেও লেনদেনে অংশ নেয়া যে কয়টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে তার থেকে কম। তবে লেনদেনে কিছুটা ধীরগতি দেখা যাচ্ছে। প্রথম ঘণ্টায় ডিএসইতে দুইশ কোটি টাকার মতো লেনদেন হয়েছে।

universel cardiac hospital

এদিন বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মধ্য দিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরু হয়। তবে শুরু থেকেই সূচক নিম্নমুখী থাকে। লেনদেনের প্রথম ঘণ্টা জুড়েই এই অবস্থা অব্যাহত থাকে।

এতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেলা ১১টা ১০ মিনিটে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট কমেছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ৫ পয়েন্ট কমেছে। আর ডিএসই-৩০ সূচক কমেছে ১০ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১২৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৮১টির। আর ১০১টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২৩৫ কোটি ১৪ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৫ পয়েন্ট কমেছে। লেনদেন হয়েছে পাঁচ কোটি ৭০ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ১১৫ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪৩টির, কমেছে ৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

শেয়ার করুন