‘রমজানে বাজার সহনীয় পর্যায়ে রাখা হবে’

রংপুর প্রতিনিধি

টিপু মুনশি
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আগামী রমজানে টিসিবির মাধ্যমে গত বছরের তুলনায় দ্বিগুণ নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানি করে বাজারকে সহনীয় পর্যায়ে রাখা হবে। কোনো অবস্থাতেই যেন পণ্য নিয়ে সাধারণ মানুষের সমস্যা না হয় সেদিকটা দেখছে সরকার। আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় প্রয়োজনে রমজান মাসে ভর্তুকি দিয়ে সাধারণ মানুষের কাছে ভোজ্যতেল পৌঁছে দেওয়া হবে। টিসিবিও সেভাবে প্রস্তুতি নিয়েছে।

আজ রোববার রংপুর জেলা পরিষদের বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। বাণিজ্যমন্ত্রী আরও বলেন, আমরা আন্তর্জাতিক কিছু বিনিয়োগকারীকে এ অঞ্চলে আনার চেষ্টা করছি। এক থেকে দেড় বছরের মধ্যে বেশ কিছু ইন্ডাস্ট্রি এখানে গড়ে উঠবে। রংপুরে গ্যাস আসছে। আমরা চাই রংপুর অঞ্চলকে শ্রমঘন এলাকা করা হোক। তবে বিনিয়োগকারীরা ব্যবসায় লাভ-লোকসান খোঁজেন। চেষ্টা করছি বিনিয়োগকারীদের জন্য কীভাবে ১০ বছর কর মওকুফসহ বিদ্যুতে ভর্তুকি দেওয়া যায়। এসব সুবিধা দিয়ে আমরা বিনিয়োগকারীদের আকৃষ্ট করার চেষ্টা করছি।

universel cardiac hospital

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, প্রধান নির্বাহী কর্মকর্তা নাজমুল হুদা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি হোসনে আরা লুৎফা ডালিয়া ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউজ্জামান বাবু, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিসহ জেলা পরিষদের কাউন্সিলর ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতারা।

শেয়ার করুন