১৭ মে হল, ২৪ মে খুলবে বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক

এমপিওভুক্তি নিয়ে জাতীয় সংসদে সুখবর দিলেন শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী দীপু মনি। ফাইল ছবি

করোনা মহামারিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ১৭ মে থেকে সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল ও ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেয়ার সিন্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার দুপুরে জরুরি সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

universel cardiac hospital

করোনা মহামারি মোকাবেলায় এই সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়া হবে বলে জানান মন্ত্রী।

এদিকে আজ জাহাঙ্গীরনগর ও ঢাকা বিশ্ববিদ্যায়ের যেসব শিক্ষার্থী প্রশাসনের আদেশ অমান্য করে তালা ভেঙে হলে প্রবেশ করেছেন তাদের হল ত্যাগের আহ্বান জানান দীপুমনি।

তিনি সতর্ক করে বলেন, ‘তাদেরকে হলত্যাগ করতে হবে। কেউ আইন ভঙ্গ করলে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।’

সংবাদ সম্মেলনে বিসিএস পরীক্ষা ও আবেদনের তারিখ বিশ্ববিদ্যালয় খোলার সঙ্গে সামঞ্জস্য রেখে পিছিয়ে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রীর ভার্চুয়াল সংবাদ সম্মেলনের আগে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার বিষয়টি বিবেচনা করছে সরকার। মন্ত্রিসভায় বিষয়টি নিয়ে বিশদ আলোচনা হয়েছে।

গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক ধাপে বাড়ানোর পর সেই ছুটি ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়েছে।

শেয়ার করুন