বিদ্রোহী মেয়রপ্রার্থী মাহমুদুল হককে অব্যাহতি দিল কেন্দ্রীয় আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

মাহমুদুল হক ভূইয়া

আসন্ন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়রপ্রার্থী হাজী মাহমুদুল হক ভূইয়াকে জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারী) কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন স্বাক্ষরিত ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

কেন্দ্রীয় আওয়ামী লীগের প্যাডে পাঠানো ওই চিঠিতে বলা হয়, গত ১৪ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ থেকে পাঠানো চিঠিতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংসদের অনুমোদনক্রমে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ সদস্য মাহমুদুল হক ভূইয়াকে তার পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এই নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে এবং তা বাস্তবায়নে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য মাহমুদুল হক ভূঁইয়া ও তার সমর্থক দলীয় নেতাকর্মীদের সাময়িক বহিস্কার করে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ। একই সাথে তাদেরকে স্থায়ীভাবে দলের সকল পদ থেকে বহিস্কারের জন্য কেন্দ্রীয় নির্বাহী সংসদের কাছে সুপারিশও পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, আসন্ন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মেয়র পদ প্রার্থী পৌরসভার বর্তমান মেয়র জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মিসেস নায়ার কবিরের মনোনয়ন প্রত্যাখ্যান করে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামীলীগ কার্যকরী সদস্য মাহমুদুল ভূঁইয়া এবং তার সমর্থনে জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আলী আকবর, উপদেষ্টামন্ডলীর সদস্য আজিজুর রহমান বাচ্চু, জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন দুলাল, ব্রাহ্মণবাড়িয়া পৌর আওয়ামী লীগের উপদেষ্টা আবু সিদ্দিক, শাহজাহান মিয়া, জেলা কৃষকলীগ সহসভাপতি জাকির হোসেন, প্রচার সম্পাদক সারোয়ার আলম, সদস্য আবুল কালাম, জেলা যুবলীগের সহপ্রচার সম্পাদক শেখ শওকত হোসেন, ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা পান্না, যুবলীগ নেতা আল-আমিন দুলাল, গাজিউর রহমান, ও আমিনুল ইসলাম মঞ্জু নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করে দলীয় সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে স্থানীয় আওয়ামীলীগের সকল পদ থেকে তাদেরকে সাময়িক বহিস্কার করা হলো।

বাংলাদেশ আওয়ামী লীগের সিদ্ধান্ত ও সাংগঠনিক শৃঙ্খলা রক্ষার বৃহত্তর প্রয়োজনে তাদেরকে একই সাথে দল থেকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটিকে অনুরোধ করা হলো।

শেয়ার করুন
  • 695
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    695
    Shares