পৌরসভা নির্বাচন: ব্রাহ্মণবাড়িয়ায় জামানত হারাচ্ছেন ৩৩ প্রার্থী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় জামানত হারাচ্ছেন ৩৩ প্রার্থী
ছবি : সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরসহ ৭৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। রোববার রাতে ব্রাহ্মণবাড়িয়া নির্বাচন কমিশনের ঘোষণা করা ফলাফল অনুযায়ী ৭৭ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ৩৩ জনই জামানত হারিয়েছেন। এর মধ্যে মেয়র প্রার্থী ৩ জন, কাউন্সিলর প্রার্থী ২৯ জন ও একজন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় ১ লাখ ২০ হাজার ৫০৪ জন ভোটার রয়েছেন। রোববার হয়ে যাওয়া নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১২টি ওয়ার্ডে ৫৭ হাজার ৮৫৪টি বৈধ ভোট পড়ে। এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মিসেস নায়ার কবির তার নৌকা প্রতীকে ২৮ হাজার ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

universel cardiac hospital

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা জান্নাত জাহান জানান, নির্বাচনে প্রদান করা বৈধ ভোটের ৮ ভাগের একভাগ ভোট না পেলে সেই প্রার্থীর জামানত বাতিল হয়ে যাবে। সেই অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে ৫৭ হাজার ৮৫৪ ভোটের ৮ ভাগের এক ভাগ ৭ হাজার ২৩১ ভোট না পেলে তার জামানত বাতিল হয়ে যায়।

ফলাফল অনুযায়ী স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল করিম, ইসলামী আন্দোলনের প্রার্থী আব্দুল মালেক ও ওয়ার্কার্স পার্টির মনোনীত প্রার্থী নজরুল ইসলাম জামানত হারাচ্ছেন।

এছাড়াও কাউন্সিলদের মধ্যে জামানত হারাচ্ছেন, ৪নং ওয়ার্ডের নাসির আহমেদ, মাইনুল ইসলাম টুটুল, আহসান উল্লাহ হাসান, মোস্তাফিজুর রহমান, ৫নং ওয়ার্ডের বিজয় মল্লিক, বিশ্বনাথ পাল, মো. রনি, ৭নং ওয়ার্ডে আনিছুর রহমান, জাহাঙ্গীর আলম, মোস্তাক আহমেদ, ইয়াকুব আলী, জামির মিয়া, জুনায়েদ মিয়া, ৮নং ওয়ার্ডের খন্দকার শাহনেওয়াজ, আবুল খায়ের, শাহ মো. শরীফ, মামুন খন্দকার, ৯নং ওয়ার্ডের কবির হোসেন, ১০নং ওয়ার্ডের মাকবুল হোসাইন, সামাদ আলী, মো. সেলিম, ১১নং ওয়ার্ডে আলমগীর মিয়া, আবু ছায়েদ, কামাল মিয়া, মহসিন মিয়া, হারুন উর রশিদ, ১২নং ওয়ার্ডে আওয়াল মিয়া, মো. মহসিন।

সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের মধ্যে জামানত হারাচ্ছেন ৪নং সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থী মোছা. নাজমীন আক্তার।

শেয়ার করুন