করোনাভাইরাসের টিকা নিলেন প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার বিকালে গণভবনে তিনি এই টিকা নেন। এ সময় ছোটবোন শেখ রেহানা তার পাশে ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, টিকা নেয়ার পর প্রধানমন্ত্রী সুস্থ আছেন।

universel cardiac hospital

গত ২৭ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন নার্সকে টিকা দেয়ার মাধ্যমে দেশে করোনার ভ্যাকসিনেশন কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে শুরু হয় ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকাদান। প্রত্যেককে এই টিকার দুটি ডোজ দেয়া হচ্ছে।

দেশে টিকাদান কার্যক্রম শুরুর প্রথম দিকে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, দেশের সাধারণ মানুষের টিকার বিষয়টি নিশ্চিত হওয়ার পর তিনি টিকা নেবেন। তবে সাধারণ মানুষকে টিকার প্রতি উদ্বুদ্ধ করতে প্রধানমন্ত্রীর টিকা গ্রহণের দাবি উঠছিল বিভিন্ন মহল থেকে। ইতিমধ্যে তার ছোটবোন শেখ রেহানা টিকা নিয়েছেন। এছাড়া মন্ত্রিপরিষদের সদস্যসহ দেশের বিশিষ্ট নাগরিকদের অনেকেই টিকা গ্রহণ করেছেন। এবার প্রধানমন্ত্রীর টিকা গ্রহণে এর প্রতি সাধারণ মানুষের আগ্রহ বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শেয়ার করুন