বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড দলে ৩ নতুন মুখ

ক্রীড়া প্রতিবেদক

ফাইনালে নিউজিল্যান্ড
ছবি : ইন্টারনেট

কনুইয়ের ইনজুরির কারণে সবশেষ ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। আগের ইনজুরিতে বিবেচনায় রাখা হয়নি কলিন ডি গ্র‍্যান্ডহোম এবং লকি ফার্গুসনকে। এক স্পিনারের ওয়ানডে স্কোয়াডে জায়গা হয়নি অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজসেরা ইশ সোধিরও। ফলে স্কোয়াডে বেশ কিছু রদবদল ছিল অনুমেয়, হয়েছেও তাই।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে প্রথমবারের মতো নেয়া হয়েছে ডেভন কনওয়ে, ড্যারেল মিচেল ও উইল ইয়ংকে। অর্থাৎ ওয়ানডে সিরিজে এ তিনজনের মধ্যে অন্তত একজনের অভিষেক হচ্ছে নিশ্চিতভাবেই।

universel cardiac hospital

উইলিয়ামসনের অবর্তমানে অধিনায়কত্ব দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান টম লাথামকে। তার হাতে দেয়া স্কোয়াডে বিশেষজ্ঞ স্পিনার শুধু একজন- মিচেল স্যান্টনার। এর মাধ্যমে হয়তো বাংলাদেশ দলকে পেস আক্রমণ সামলানোর বার্তাই দিয়ে রাখল কিউইরা। দলে পেসার হিসেবে রয়েছেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টিম সাউদিরা।

প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পাওয়া কনওয়ে রয়েছেন দুর্দান্ত ফর্মে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলেছেন ৯৯ রানের ঝকঝকে ইনিংস। সবমিলিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫২ গড় ও ১৪৫ স্ট্রাইকরেটে করেছেন ৩৬৬ রান। ব্যাটিং অর্ডারে উইলিয়ামসনের জায়গায় এ বাঁহাতি ব্যাটসম্যানকেই হয়তো দেখা যাবে।

অন্যদিকে নিউজিল্যান্ডের হয়ে ১২ টি-টোয়েন্টি ও ৪ টেস্ট খেলার পর ওয়ানডে দলে ডাক পেলেন ২৯ বছর বয়সী অলরাউন্ডার মিচেল। এখনও পর্যন্ত দুইটি টেস্ট খেলেছেন ২৮ বছর বয়সী ব্যাটসম্যান উইল ইয়ং।

ডানেডিনে আগামী ২০ মার্চ হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। পরে ২৩ মার্চ ক্রাইস্টচার্চ ও ২৬ মার্চ ওয়েলিংটনে হবে বাকি দুই ম্যাচ। এরপর রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ড স্কোয়াড
টম লাথাম (অধিনায়ক ও উইকেটকিপার), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ড্যারেল মিচেল, জেমস নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর ও উইল ইয়ং।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসেন, নাসুম আহমেদ।

শেয়ার করুন