বিশ্বসেরা তরুণ নেতার খেতাব পেলেন মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বসেরা তরুণ নেতা মাশরাফি
ছবি : সংগৃহীত

খেলা থেকে এখনো অবসর নেননি বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। খেলার পাশাপাশি জড়িয়েছেন রাজনীতিতেও। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। আর তাতেই করেছেন বাজিমাত। সুইজারল্যান্ডের জেনেভা কর্তৃক পরিচালিত সংস্থা ‘ইয়াং গ্লোবাল লিডার্স’ মাশরাফিকে বিশ্বসেরা তরুণ নেতার খেতাব প্রদান করেছে।

রাজনীতি, ব্যবসা, একাডেমি, মিডিয়া, চারুকলায় উচ্চ স্বীকৃত ব্যক্তিরা নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্য ‘ইয়াং গ্লোবাল লিডার্স’ নির্বাচিত হয়ে থাকেন। এক্ষেত্রে ব্যক্তিদের বয়স ৪০-র নিচে হতে হবে। যেহেতু মাশরাফির বয়স এখনো ৪০ হয়নি, আর রাজনীতিতেও ইতিবাচক ভূমিকা রাখছেন, তাই তাকে এই খেতাব দেয়া হয়েছে।

universel cardiac hospital

সারা বিশ্বে ২০২১ সালের জন্য ঘোষিত ১১২ জন তরুণ নেতার মধ্যে একজন মাশরাফি। বাংলাদেশ থেকে শুধুমাত্র তিনিই পেয়েছেন এই খেতাব। দক্ষিণ এশিয়া অঞ্চল থেকে বাছাইকৃত ১০ জন তরুণ নেতার মধ্যে একজন তিনি।

দক্ষিণ এশিয়া ছাড়াও আফ্রিকা থেকে ৯, আসিয়ান অঞ্চল থেকে ৯, অস্ট্রেলেশিয়া ও ওশেনিয়া থেকে ২, ক্যারিবীয় থেকে ১, ইউরেশিয়া থেকে ২, ইউরোপ থেকে ২৩, গ্রেটার চায়না থেকে ৯, জাপান থেকে ১, কোরিয়া ও উত্তর এশিয়া থেকে ৩, লাতিন আমেরিকা থেকে ৯, মিডল ইস্ট ও উত্তর আফ্রিকা থেকে ১৩, নর্থ আমেরিকা থেকে ২০কে নির্বাচিত করা হয়েছে।

শেয়ার করুন