বিমানবন্দরের সামনে এলিভেটেড এক্সপ্রেসওয়ের গার্ডার ভেঙে আহত ৪

নিজস্ব প্রতিবেদক

বিমানবন্দরে ফ্লাইওভারের গার্ডার ধসে আহত
ছবি : সংগৃহীত

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এলিভেটেড এক্সপ্রেস ফ্লাইওভারের গার্ডার ধসে চীনা নাগরিকসহ চারজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। তাৎক্ষণিক আহত কারো নাম জানা যায়নি।

বিমানবন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) আকবর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রতিদিনের মতো বিমানবন্দরের সামনে এলিভেটেড এক্সপ্রেস ফ্লাইওভারের গার্ডারের কাজ করছিল শ্রমিকরা। এ সময় হঠাৎ গার্ডার ধসের ঘটনা ঘটে। এতে চারজন শ্রমিক আহত হন। যাদের মধ্যে দুইজন চীনা শ্রমিক রয়েছেন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস উদ্ধার কাজ চালাচ্ছে।

কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেন, সকাল সাড়ে ১০টার দিকে গার্ডার ভাঙার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। এখান থেকে আহত তিনজনকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এটা কীভাবে ভেঙে পড়লো সে বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

সাইফুল ইসলাম নামে প্রত্যক্ষদর্শী এক প্রবাসী জানান, সকাল সাড়ে ১০টার দিকে বিমানবন্দরের বিপরীত পাশে বিকট শব্দ হয়। তাকিয়ে ধুলো উড়ছে, মানুষ এদিক-সেদিক দৌঁড়াদৌড়ি করছে। পরে, কাছে গিয়ে দেখি গার্ডার ধসে পড়েছে। আহতেদের মধ্যে চীনা দু’জন নাগরিকের অবস্থা খারাপ ছিল। সাথে সাথে আমরা তাদের অ্যাম্বুলেন্সে তুলে দেই।

তিনি জানান, গার্ডারের উপর ১৫ থেকে ২০ জন লোক ছিল। যারা সবাই কম-বেশি আহত হয়েছে। নিরাপত্তা সরঞ্জাম না থাকায় তারা উপর থেকে নীচে ছিটকে পড়ে বলেও জানান সাইফুল ইসলাম।

শেয়ার করুন