বিশ্বব্যাপী গত একদিনে করোনায় মৃত্যু ৬ হাজার ৫৪৫ জনের

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : সংগৃহীত

বিশ্বব্যাপী করোনাভাইরাসের টিকাদান জোরকদমে চললেও এর প্রকোপ এখনো থামছে না। তবে গত একদিনে বিশ্বব্যাপী করোনা আক্রান্ত ও মৃত্যু ফের কমেছে। কয়েকদিনের তুলনায় সোমবার আক্রান্ত ও মৃত্যুর হার ছিল বেশ কম।

গত একদিনে বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৪৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ৩২৭ জন।

universel cardiac hospital

আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ২৬ লাখ ৭১ হাজার ৭৭৬ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ১২ কোটি ৭ লাখ ৬৬ হাজার ১৯ জন মানুষ।

করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে ৯ কোটি ৭৪ লাখ ৮ হাজার ৮৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পরে ১১ মার্চ, ২০২০ সালে করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এই মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ৩ কোটি ১ লাখ ৩৮ হাজার ৫৮৬ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৫ লাখ ৪৮ হাজার ১৩ জন।

ভারতকে ছাড়িয়ে দ্বিতীয় অবস্থানে উঠে আসা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১৫ লাখ ২৫ হাজার ৪৭৭ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৭৯ হাজার ৬০২ জন।

তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১৪ লাখ ৯ হাজার ৫৯৫ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৮ হাজার ৮৯২ জন।

শেয়ার করুন