জাতীয় স্মৃতিসৌধে মালদ্বীপের প্রেসিডেন্টের শ্রদ্ধা

সাভার প্রতিনিধি

জাতীয় স্মৃতিসৌধে মালদ্বীপের প্রেসিডেন্টের শ্রদ্ধা
ছবি : সংগৃহীত

সাভারে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদিতে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ। বুধবার সকাল ৮টা ২৫ মিনিটে তিনি সড়কপথে জাতীয় স্মৃতিসৌধে আসেন এবং ৮টা ৩০ মিনিটে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে জাতীয় স্মৃতিসৌধের দর্শন বইয়ে স্বাক্ষর শেষে সৌধ প্রাঙ্গণে একটি বকুল গাছের চারা রোপণ করে ৯টা ৪৫ মিনিটে স্মৃতিসৌধ ত্যাগ করেন।

universel cardiac hospital

এর আগে বুধবার (১৭ মার্চ) সকাল ৮টা ৩০ মিনিটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় মালদ্বীপের প্রেসিডেন্টের সম্মানে ২১ বার তোপধ্বনি দেওয়া হয়। পরে বিমানবন্দরে দুই দেশের রাষ্ট্রপতি কুশল বিনিময় করেন।

মালদ্বীপের প্রেসিডেন্ট বুধবার বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন। সেখানে তিনি সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। শুক্রবার (১৯ মার্চ) সকালে তিনি ঢাকা ত্যাগ করবেন।

মালদ্বীপের প্রেসিডেন্টের সঙ্গে সে দেশের পররাষ্ট্রমন্ত্রী, অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রী ও অন্য পদস্থ কর্মকর্তারা এসেছেন।

শেয়ার করুন