বৃহস্পতিবার দেশে আসছে মওদুদ আহমেদের মরদেহ

নিজস্ব প্রতিবেদক

মওদুদ আহমেদ
মওদুদ আহমেদ। ফাইল ছবি

বৃহস্পতিবার (১৮ মার্চ) দেশে আনা হবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ। ওই দিন বিকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার মরদেহ দেশে এসে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

মওদুদ আহমদের ব্যক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

এর আগে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মৃত্যুবরণ করেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ ও আইনজীবী।

মওদুদের মরদেহ দেশে নিয়ে আসবেন তার স্ত্রী হাসনা মওদুদ। বিমানবন্দরে বিএনপির শীর্ষ নেতারা মরদেহ গ্রহণ করবেন। তাকে নোয়াখালীর কোম্পানীগঞ্জের মানিকপুর গ্রামে বাবা-মায়ের কবরের পাশে সমাহিত করা হবে।

রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ হ্রাস এবং বুকে ব্যথা অনুভব করলে গত বছরের ২৯ ডিসেম্বর মওদুদ আহমদকে ঢাকায় এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার হার্টে ব্লক ধরা পড়ায় তার হৃদযন্ত্রে স্থায়ী পেসমেকার বসানো হয়। ২০ জানুয়ারি হাসপাতাল থেকে বাসায় নেয়া হয়। এরপর আবার ২১ জানুয়ারি তাকে একই হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ১ ফেব্রুয়ারি রাত ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি দেশ ছাড়েন। সেখানে দীর্ঘদিন আইসোলেশনে থেকে পরে এলিজাবেথে চিকিৎসা নেন।

শেয়ার করুন