করোনা : চার মাসের মধ্যে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড ভারতে

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে বাড়ছে করোনায় মৃত্যু ও সংক্রমণ
ছবি : ইন্টারনেট

ভারতে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৮৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন, যা গত চার মাসের মধ্যে দেশটিতে সর্বোচ্চ সংখ্যক সংক্রমণের রেকর্ড।

ভারতজুড়ে টিকাদান কর্মসূচি জোরালোভাবে এগিয়ে নেওয়া হলেও সংক্রমণের এই রেকর্ডে কর্তৃপক্ষের কপালে দুশ্চিন্তার ভাঁজ পড়েছে। খবর এনডিটিভির।

universel cardiac hospital

করোনার প্রকোপ এভাবে হু হু করে বাড়ার মধ্যেই পাঞ্জাব, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও তামিলনাড়ুতে শিক্ষাপ্রতিষ্ঠান ফের বন্ধ করে দেওয়াসহ বিভিন্ন বিধিনিষেধ আরোপের কথা ভাবা হচ্ছে।

প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সর্বোচ্চ আক্রান্ত রাজ্যগুলোতে লকডাউন আরোপ করা হতে পারে। গত ১১২ দিনের মধ্যে ভারতে রোববার সবচেয়ে মানুষ মহামারীতে আক্রান্ত হয়েছেন।

এ সময়ে ১৯৭ জনের প্রাণহানি হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল এক লাখ ৫৯ হাজার ৭৫৫ জনে। পাঞ্জাব, কেরালা, কর্নাটক ও গুজরাটে রেকর্ড সংখ্যক মানুষ ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন।

দক্ষিণ এশিয়ার দেশটিতে মাত্র তিনদিনেই লাখের বেশি মানুষের করোনা পজিটিভ এসেছে। শনিবার আক্রান্ত হয়েছিলেন ৪০ হাজার ৯৫৩ জন। আর শুক্রবারের সংক্রমণ সংখ্যা ছিল ৩৯ হাজার ৭২৬ জন।

মহারাষ্ট্র ও নয়াদিল্লিসহ আটটি রাজ্যে সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা গেছে। তবে কেরালায় কিছুটা কমে আসছে বলে সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

শেয়ার করুন