টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজও জিতল কোহলিরা

ক্রীড়া প্রতিবেদক

টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত
ছবি : সংগৃহীত

ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে জয় ছিনিয়ে নিল ভারত। যার ফলে ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নিল বিরাট কোহলির দল। ইংলিশদের বিপক্ষে এর আগে টেস্ট সিরিজও জিতেছে ভারত। সামনে রয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

টি-টোয়েন্টি সিরিজে চার ম্যাচ শেষে ফল ছিল ২-২। শেষ ম্যাচে যে জিতবে, সিরিজ তার। এই পরিস্থিতিতে শনিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টসে হারেন বিরাট। ভারতকে আগে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। আর শুরুতেই চমক। রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামেন খোদ অধিনায়ক বিরাট কোহলি। ফলও মেলে হাতেনাতেই।

universel cardiac hospital

গত কয়েকটি ম্যাচে যখন শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়ে যাচ্ছিল ভারত, তখন উল্টো ঘটনা এদিন। মাত্র ৯ ওভারেই ৯৪ রান তুলে ফেলেন রোহিত ও বিরাট। ব্যক্তিগত ৬৮ রানে আউট হয়ে যান রোহিত। বিরাট কিন্তু শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান। মাত্র ১৭ বল খেলে ৩৯ রানে ইনিংস খেললেন হার্দিক। সম সংখ্যক বলে সূর্যকুমারের সংগ্রহ ৩১ রান। নির্ধারিত ২০ ওভারে ভারতের রান ২২৪।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভালো হয়নি ইংল্যান্ডের। খাতা খোলার আগে প্যাভিলিয়নের পথ ধরেন ওপেনার জ্যাসন রয়। তবে বাটলার ও মালানের দাপটে একসময়ে মনে হচ্ছিল ইংল্যান্ড বুঝি অনায়াসেই ম্যাচ জিতে যাবে। কিন্তু বাটলারকে আউট করে ম্যাচে মোড় ঘুরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ইংল্যান্ড। উল্টে অল্প সময়ের ব্যবধানে পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংরেজরা এবং ৩৬ রানে ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে নেয় ভারত।

শেয়ার করুন