দুই ভাইকে খুনের দায়ে ৬ জনের মৃত্যুদণ্ড, চারজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক

আদালত
ফাইল ছবি

শরীয়তপুরে আওয়ামী লীগ নেতা ও পাবলিক প্রসিকিউটর আইনজীবী হাবিবুর রহমান ও তার ভাই মুনির মুন্সীকে হত্যার দায়ে করা মামলায় ৬ জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। এছাড়া রায়ে চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়।

দীর্ঘ দুই দশক পর আজ রোববার দুপুর দুইটায় আলোচিত এই মামলার রায় ঘোষণা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ শওকত হোসাইন।

universel cardiac hospital

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন শাহিন কোতোয়াল, শহীদ কোতোয়াল, সফিক কোতোয়াল, সোলায়মান, শহীদ তালুকদার ও মজিবর।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন বাবুল তালুকদার, ডাবলু তালুকদার, বাবুল খান ও আব্দুর রশিদ। এছাড়া রায়ে তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস পেয়েছেন ৩৯ জন।

২০০১ সালের ৫ অক্টোবর বাড়িতে হামলা চালিয়ে হাবিবুর রহমান ও তার ভাইকে গুলি করে হত্যা করে ৪ দলীয় জোট সমর্থিত প্রার্থী হেমায়েত উল্লাহ আওরঙ্গ’র সমর্থকেরা। ৫৪ জনকে আসামি করে মামলা করেন নিহত হাবিবুরের স্ত্রী। এরমধ্যে দুই আসামি মারা গেছেন।

দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে কারাগারে থাকা ২৬ আসামিকে আদালতে হাজির করা হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুইজন ও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুই জনসহ পাঁচ আসামি পলাতক রয়েছে।

রায়ে অসন্তোষ জানিয়ে আদালত চত্বরে বিক্ষোভ করছেন বাদীপক্ষ। এদিকে দণ্ডিতদের স্বজনেরাও অসন্তোষ জানিয়ে আপিল করার কথা জানিয়েছে।

শেয়ার করুন