দেশের ১৩ অঞ্চলের ওপর দিয়ে বইছে তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক

তাপমাত্রা
ফাইল ছবি

দেশের ১৩টি অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। রোববার (২১ মার্চ) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তাপপ্রবাহের পূর্বাভাসে আবহাওয়া অফিস বলেছে, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, খুলনা, যশোর, কুষ্টিয়া, পটুয়াখালী, সীতাকুণ্ড ও রাঙামাটি অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আজ দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যশোরে, ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ৩৭.১, টাঙ্গাইলে ৩৬.৮, ফরিদপুরে ৩৬.৭, গোপালগঞ্জে ৩৬.২, সীতাকুণ্ডে ৩৬, রাঙ্গামাটিতে ৩৬.৫, শ্রীমঙ্গলে ৩৬, রাজশাহীতে ৩৭, ঈশ্বরদীতে ৩৭, যশোরে ৩৭.৪, কুমারখালীতে ৩৬.৮ ও পটুয়াখালীতে ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।

universel cardiac hospital

সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ২ দিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

শেয়ার করুন