শাল্লায় হামলা: প্রধান আসামি স্বাধীন পাঁচ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

প্রধান আসামি ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীন

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনায় করা মামলার প্রধান আসামি ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীনকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া বাকি ২৯ আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জের শাল্লাজোনের বিচারক শ্যামকান্তি সিনহা এই রিমান্ড মঞ্জুর করেন।

universel cardiac hospital

হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য গত রোববার স্বাধীনের ১০ দিন করে এবং বাকি ২৯ জনের পাঁচ দিন করে রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করে পুলিশ। শুনানি শেষে আদালত মঙ্গলবার দুপুরে স্বাধীনকে পাঁচ দিন এবং অন্যদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত শুক্রবার গভীর রাতে শাল্লায় হামলার ঘটনায় প্রধান আসামি শহিদুল ইসলাম স্বাধীন মেম্বারকে মৌলভীবাজার জেলার কুলাউড়া থেকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন- পিবিআই। এ ঘটনায় এখন পর্যন্ত জেলার দিরাই ও শাল্লা উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে ৩৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। হামলা ও মামলার ঘটনায় দুটি পৃথক মামলা হয়েছে।

ইউপি সদস্য স্বাধীন জেলার দিরাইয়ের তাড়ল ইউনিয়নের ওয়ার্ড ইউপি সদস্য। শহিদুল ইসলাম স্বাধীনের বাড়ি শাল্লা উপজেলার পার্শ্ববর্তী দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের নাচনি গ্রামে।

গত ১৭ মার্চ ধর্মীয় বক্তা মামুনুল হককে নিয়ে ফেসবুকে বিতর্কিত স্ট্যাটাসকে কেন্দ্র করে শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের কয়েকটি হিন্দুবাড়িতে হামলা চালানো হয়। এসব বাড়ি থেকে টাকা, স্বর্ণালংকার লুট হয়।

শেয়ার করুন