বিশ্বকাপ বাছাইয়ে ফ্রান্সকে রুখে দিল ইউক্রেন

ক্রীড়া প্রতিবেদক

ফ্রান্সকে রুখে দিল ইউক্রেন
ছবি : সংগৃহীত

ড্র দিয়ে বিশ্বকাপ বাছাই পর্বটা শুরু করল ফ্রান্স। ঘরের মাঠে গ্রুপ ‘ডি’ এর ম্যাচে পুচকে ইউক্রেনকে ঘরের মাঠে হারাতে পারেনি বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোল ব্যবধানে। ফ্রান্সের পক্ষে একমাত্র গোলটি করেন অ্যান্তনিও গ্রিজমান। আর ম্যাচের অন্য গোলটি আত্মঘাতী।

বিশ্বকাপ বাছাইপর্বের খেলায় নিজেদের মাটিতে জয়ের উদ্দেশ্যেই খেলতে নামেন দিদিয়ের দেশামের শিষ্যরা। বল দখল আর আক্রমণে এগিয়ে ছিল তারাই। ম্যাচে ১১তম মিনিটে বেশ বড় সুযোগই পেয়েছিল দলটি। কিন্তু অ্যান্তনিও র‌্যাবিওর জোরালো শট গোল বারের উপর দিয়ে যায়।

universel cardiac hospital

তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকরা। ম্যাচের ১৯তম গ্রিজমানের গোলে এগিয়ে যায় ফ্রান্স। হেডে বল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি ইউক্রেনের ডিফেন্ডার। বল পেয়ে জায়গা বানিয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন বার্সেলোনা ফরোয়ার্ড।

এরপর প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ গোল ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বিশ্বচ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফ্রান্সের রক্ষণে চাপ বাড়ায় ইউক্রেন। ৫৭তম মিনিটে সমতায় ফেরে ইউরো বাছাইয়ে অপরাজিত থেকে নিজেদের গ্রুপে সেরা হওয়া দলটি। ডি-বক্সে সফরকারী মিডফিল্ডার সিদরচুককে শট নিতে দেখে নিজের বাঁ দিকে ঝাঁপিয়ে পড়েন গোলরক্ষক উগো লরিস। বল প্রেসনেল কিম্পেম্বের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

৬৪তম মিনিটে জিরুদ ও কিংসলে কোমানকে তুলে নিয়ে পল পগবা ও উসমান দেম্বেলেকে মাঠে নামান কোচ দেশম। তাতে অবশ্য দলের খেলার চিত্র বদলায়নি। বাকি সময়ে তেমন সুযোগই তৈরি করতে পারেনি তারা।

শেয়ার করুন