ব্যবসায়ী হত্যা: জাপানি হান্নানসহ ৮ জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

জাপানি হান্নান

রাজধানীর দক্ষিণখানে ব্যবসায়ী আব্দুর রশিদকে গুলি করে হত্যার দায়ে করা মামলায় আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নানসহ ৮ জনকে রিমান্ডে পেয়েছে পুলিশ। এর মধ্যে জাপানি হান্নানের ৪ দিন এবং বাকি সাতজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ জাপানি হান্নানের চারদিনের এবং বাকি সাতজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

universel cardiac hospital

দুই দিন করে যাদের রিমান্ড মঞ্জুর করা হয়েছে তারা হলেন- জাপানি হান্নানের ছেলে ইকরামুল ইসলাম, হান্নানের ভাই শফিকুল ইসলাম, তাদের সহযোগী আল আমীন প্রধান, জহুরুল ইসলাম রিপন, খোরশেদ আলম, মোশারফ হোসেন ও নুরুন নবী।

এর আগে আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম। শুনানি শেষে বিচারক জাপানি হান্নানের চারদিন এবং বাকি সাতজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে অস্ত্র আইনে করা মামলায় জাপানি হান্নানের ১০ দিনের রিমান্ড আবেদন করেন পুলিশ। শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দক্ষিণখানের আইনুসবাগ (চাঁদনগর) এলাকায় বালি ফেলাকে কেন্দ্র করে প্রকাশ্য দিবালোকে আব্দুর রশিদকে গুলি করে হত্যা করেন জাপানি হান্নান। এতে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে হান্নানের গাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।

এরপর হান্নানের বাড়ি জাপানি কটেজ থেকে অস্ত্রসহ হান্নানকে গ্রেপ্তার করে দক্ষিণখান থানা পুলিশ। পরে ওই এলাকা থেকে হান্নানের আরও এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়।

ঘটনার পর সেদিন রাতেই ভুক্তভোগীর পরিবার বাদী হয়ে জাপানি হান্নানসহ ১৩ জনের বিরুদ্ধে দক্ষিনখাণ থানায় একটি হত্যা মামলা করেন। এরপর ঘটনাস্থল থেকে জাপানি হান্নানসহ তার ৮ সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ। ঘটনায় জড়িত হান্নানের আরও কয়েকজন সহযোগী পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

শেয়ার করুন