নতুন প্রজন্মকে মুজিবাদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের আহ্বান

মোহাম্মদ সজিবুল হুদা

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় নানা আয়োজনে পালিত হচ্ছে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ উপলক্ষে আজ শুক্রবার সূর্য উদয়ের সময় ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটির কর্মসূচি শুরু হয়।

পরে শহরের ফারুকী পার্কের শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন, এসপি মোহাম্মদ আনিসুর রহমান। পরে সবার জন্য বেদিটি উন্মুক্ত করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে মোকতাদির চৌধুরী এমপি বলেন, আজকের এই বাংলাদেশ সৃষ্টির পেছনে রয়েছে বাঙালি জাতির অক্লান্ত সাধনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে সমগ্র জাতি ঐক্যবদ্ধভাবে এই স্বাধীনতার জন্য যুদ্ধ করেছে। বাংলাদেশ গত কয়েক বছরে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, যা কখনো ভাবা যায় না। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। আমরা যেন দ্রুত সময়ের মধ্যে একটি উন্নত রাষ্ট্রে পরিণত হতে পারি সেজন্য আমরা সচেষ্ট থাকব।

তিনি বলেন, আমাদের নতুন প্রজন্মের কাছে একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমার আবেদন থাকবে, তোমার জাতির পিতার আদর্শে আদর্শবান হয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়ন করো। যে চেতনাকে ধারণ করে আমরা এই দেশটাকে স্বাধীন করেছিলাম; যে চেতনাকে বাস্তবায়নের জন্য ত্রিশ লক্ষ মানুষ রক্ত দিয়েছে এবং দুই লক্ষ মা-বোন তাদের জীবনের সবকিছু হারিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা রেখে এই দেশকে পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ রাষ্ট্রে পরিণত করার জন্য তোমাদের চিন্তা-চেতনা ও মেধাকে নিবেদন করবে এটাই আমার প্রত্যাশা।

শেয়ার করুন