চলে গেলেন শেখ হাসিনার গাড়িবহরে হামলায় মামলার বাদী মোসলেম

সাতক্ষীরা প্রতিনিধি

মোসলেমউদ্দিন

সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার বাদী বীর মুক্তিযোদ্ধা যুদ্ধকালীন কমান্ডার মোসলেমউদ্দিন আর নেই। তিনি কলারোয়া পৌরসভার তুলশীডাঙ্গা গ্রামের মৃত মাদার সরদারের পুত্র।

আজ রোববার ভোরে কলারোয়ায় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৩ বছর। বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। প্যারালাইসড অবস্থায় তিনি দীর্ঘদিন শয্যাষায়ী ছিলেন। ১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ৯ নম্বর সেক্টরে যুদ্ধকালীন কমান্ডারের দায়িত্ব পালন করেন। তখন থেকে তিনি মোসলেম কমান্ডার নামে পরিচিত হয়ে উঠেন।

universel cardiac hospital

মৃত্যুকালে তিনি একমাত্র ছেলে কলারোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপ্লব হোসেন ও মেয়ে কাজিরহাট কলেজের প্রভাষক সুরাইয়া ইয়াসমিন রত্নাকে রেখে গেছেন। তার মৃত্যুর খবরে জেলাব্যাপী শোকের ছায়া নেমে এসেছে।

তিনি ছিলেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

প্রয়াত মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেমউদ্দিন ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার তৎকালীন বিরোধী দলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার বাদী ছিলেন। দীর্ঘ ১৯ বছর পর গত ৪ ফেব্রুয়ারি সে মামলার বিচার সম্পন্ন হয়েছে। এতে বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড হয়েছে।

মৃত্যুকালে তিনি স্ত্রী সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য রোকেয়া মোসলেম ও দুই পুত্র কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

শেয়ার করুন