হেফাজতের আন্দোলনের সঙ্গে বিএনপির সম্পর্ক নেই: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

জনগণের দাবি আদায়ের যেকোনো আন্দোলনে বিএনপির সমর্থন আছে এমন মন্তব্য করে দলটির মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, হেফাজতের আন্দোলনের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই। সরকারের উস্কানিতেই তাণ্ডব হয়েছে।

আজ মঙ্গলবার বিকালে গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় সরকারের জনগণের প্রতি দায়বদ্ধতা নেই বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

মির্জা ফখরুল বলেন, সরকারের অনেক নেতা, মন্ত্রী, এবং মিডিয়ায় প্রচার করা হয়েছে বিএনপি হেফাজতকে ইন্ধন দিয়েছে। তাদের কর্মসূচিতে সমর্থন দিয়েছে। হেফাজত কোনো রাজনৈতিক সংগঠন নয়। তাদের উস্কানি তো দিয়েছে সরকার।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচিতে সরকার দলীয় ও আইনশৃঙ্খলা বাহিনী হামলা চালিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারের পক্ষ থেকে জারি করা ১৮ দফা নির্দেশনা নিয়েও কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে আগেই বলা হয়েছিল পরিস্থিতি ভয়াবহ। সংক্রমণ অনেক বাড়ছে। কিন্তু সরকার তাদের উৎসব ঠিকই পালন করেছে। বিদেশি মেহমানরা চলে গেছেন। যেহেতু এখন উৎসব শেষ হয়েছে পালন করেছে এখন নির্দেশনা দিয়েছে।

মির্জা ফখরুল বলেন, করোনার ভয়ংকর পরিস্থিতির কথা জেনেও তথ্য গোপন করে সরকার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের অনুষ্ঠান করে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। অথচ আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর কর্মসূচি আগেই স্থগিত করেছি।

বিএনপি মহাসচিব প্রশ্ন রেখে বলেন, এখন যে ১৮ দফা নির্দেশনা দেয়া হলো এখানে সরকারের উদ্যোগটা কোথায়? সরকারের একটা মন্ত্রণালয় আছে তারা ঠিকভাবে প্রচার-প্রচারণা কি চালাতে পেরেছে।

তিন বলেন, সরকার ১৮ দফা নির্দেশনা দিয়েছে। কিন্তু বাস্তবায়নের কোনও লক্ষণ দেখছি না। সরকারের উদ্যোগটা কোথায়?’ সরকারের পক্ষ থেকে দৃশ্যমান পদক্ষেপ থাকবে, তা কোথায়?

শেয়ার করুন
  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    5
    Shares