হবিগঞ্জে কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

হবিগঞ্জ প্রতিনিধি

ঝড়
ফাইল ছবি

এক ঘণ্টার কালবৈশাখী ঝড়ে হবিগঞ্জে শতাধিক বাড়িঘরসহ গাছপালা বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার রাতে এক ঘণ্টার ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে বৈদ্যুতিক খুঁটিও। এতে জেলা সদরসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত ৯টার দিকে হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হয়। ঝড় চলে রাত সোয়া ১০টা পর্যন্ত। সোয়া ঘণ্টার ঝড়ে শহরতলীর ছোট বহুলা ও এর আশপাশের এলাকায় শতাধিক কাঁচা ও আধাপাকা বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া তেঘরিয়া ও শিয়ালদাড়িয়া গ্রামেও বেশ কয়েকটি বাড়িঘর ভেঙে পড়েছে। ভেঙে গেছে বিপুল পরিমাণ গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি।

universel cardiac hospital

শহরের পুরাতন হাসপাতাল সড়ক, সার্কিট হাউজ সড়ক, শায়েস্তানগর সড়কে বেশ কয়েকটি গাছ ও বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। ঝড় শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই বিদ্যুৎ চলে যায়। অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে জেলা শহরসহ আশপাশের এলাকাগুলো।

ঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চাইলে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আলতাফ হোসেন ছুটিতে আছেন বলে জানান। এ অফিসের দায়িত্বরত অফিস সহকারী নূর উদ্দিন জানান, ঝড়ে বেশ বাড়িঘর, গাছপালা বিধ্বস্ত হয়েছে। তবে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

শেয়ার করুন