এই কি ইসলামের শিক্ষা?

নিজস্ব প্রতিবেদক

ওসি মঈনুর রহমান

সাম্প্রতিক সময়ে হেফাজতে ইসলামের নেতাদের উসকানিতে ব্রাহ্মণবাড়িয়া-হাটহাজারীসহ সারাদেশে যে ভয়াবহ তাণ্ডব চলেছে সেই প্রসঙ্গ নিয়ে ফেসবুকে একটি কৌতুহলী স্ট্যাটাস দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া সদর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুর রহমান।

তাঁর ফেসবুক স্ট্যাটাসটি মত ও পথ পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

হুজুর আসসালামু আলাইকুম। আপনি হুজুর হেফাজতে ইসলাম? তাহলে হুজুর আমি কি? আমরা কি? এদেশে ইসলামের বিরুদ্ধে কেউ কিছু বললে অথবা কটুক্তি করলে যাদের হৃদয় ভেঙে যায় তারা কি? আমি তো মনে করি এদেশের প্রত্যেকটা ধর্মপ্রাণ শান্তিপ্রিয় মানুষই হেফাজতে ইসলাম। ইসলামের কি হেফাজত করার জন্য আপনার হুংকারে হাটহাজারীতে থানায় আক্রমণ হলো? হজরত আল্লামা শফি হুজুরের (আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস নসীব করুন, আমিন) সাথে আমার বেশ কয়েকবার দেখা হয়েছে, হাটহাজারীতে চাকুরীকালে। তখন বিক্ষোভ হয়েছে, অবরোধ হয়েছে, একটা বাইসাইকেল ও চলতে দেয় নাই মাদ্রাসার ছাত্ররা, পুলিশের সাব-ইন্সপেক্টর হিসেবে তখন আমি ও মাঠে ছিলাম, মাত্র তিনজন পুলিশ সদস্য নিয়ে। কই তখন তো থানায় একটা ঢিল ও কেউ মারে নাই। পুলিশ ও ওদের সাথে দাড়িয়েই ডিউটি করেছে।

ব্রাহ্মণবাড়িয়ায় চাকুরী করেছি আমি। সদর থানার অফিসার ইনচার্জ ছিলাম। থানার উল্টাপাশেই তো সবচাইতে বড় মাদ্রাসা জামিয়া ইউনুছিয়া। শ্রদ্ধেয় আব্দুল হক হুজুর, আব্দুর রহিম হুজুর, ভাদুগর মাদ্রাসার বড় হুজুর (আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস নসীব করুন, আমিন) দের নিয়ে ইসলামের হেফাজতে আমি ও সামিল হয়েছি। এর চাইতে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি ও হয়েছিল কয়েকবার। কই কোন তান্ডব তো হয় নাই। আপনার সম্মোহনী শক্তি আছে, আর এই কারনেই হুংকার দিয়ে ছেড়ে দিলেন আর হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়ায় কোমলমতি মাদ্রাসার ছাত্ররা জীবন দিয়ে দিল। আহা যতো ক্ষতি তো হলো ওদের, ওদের পরিবারের!! আপনার কি ক্ষতি হয়েছে হুজুর?

ওদের রক্তের দাগ মুছে না যেতেই আপনি অভিসারে চলে গেলেন। এরপর সোনারগাঁতেও চললো তান্ডব। এই কি ইসলামের শিক্ষা? কথায় কথায় ভাঙচুড়, আগুন, লাঠিপেটা করা এসব কোন হাদিসে আছে হুজুর? কোরআনের কোন আয়াতে আছে বলেন? এই যে তান্ডব, এই যে ঘটনাপ্রবাহ এতে ইসলামের হেফাজত করা হলো কিভাবে শুনি? এ দেশের মানুষ বুঝে গেছে হেফাজতে ইসলামের উপর এখন রাজনীতির ভূত সওয়ার হয়েছে, রাজনৈতিক উদ্দেশ্যে হয়েছে এই তান্ডব। অন্য সন্ত্রাসী দলের এজেন্ডা বাস্তবায়ন করতে গিয়েই আপনার হুকুমে এসব হয়েছে। এতোগুলো নীরিহ বাচ্চা জীবন দিলো, এরপর আপনার কিভাবে ঘুম হয়? আমার তো হয় না। অন্য ধর্মের অনুসারীরা মুচকি হাসে, বিদেশীরা এসব নিউজ দেখে ইসলামকে জঙ্গী, সন্ত্রাসী ধর্ম বলে আখ্যা দেয়, এতে আমার অনেক কষ্ট হয়, আপনার কেন হয় না হুজুর?

শেয়ার করুন
  • 253
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    253
    Shares