লিভারপুলের বিপক্ষে রিয়ালের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক

রিয়াল মাদ্রিদ
ছবি : সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল পর্বের খেলায় লিভারপুলের বিপক্ষে বড় ব্যবধানেই জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার রাতের ম্যাচটিতে ৩-১ গোলের ব্যবধানে হেরেছে ইংলিশ ক্লাবটি। ম্যাচে রিয়ালের হয়ে দুটি গোল করেন ভিনিসিয়াস জুনিয়র, একটি গোল করেন মার্ক অ্যাসেনসিও। আর লিভারপুলের হয়ে একমাত্র গোলটি করেন মোহামেদ সালাহ।

এ জয়ের ফলে সেমিফাইনালের পথ অনেকটা সহজ হয়ে গেল রিয়াল মাদ্রিদের। সেরা চারে উঠার জন্য দ্বিতীয় লেগে ড্র কিংবা এক গোল ব্যবধানে হারলেও কোনো সমস্যা নেই জিনেদিন জিদানের শিষ্যদের। অন্যদিকে লিভারপুলের জন্য সমীকরণটা একটু ভিন্ন। পরের রাউন্ডে খেলতে হবে কমপক্ষে দুই গোল ব্যবধানে জিততে হবে জার্গেন ক্লপের শিষ্যদের। কিন্তু গোল খেয়ে বসলে সমীকরণটা আবারো পাল্টে যাবে।

নিয়মিত অধিনায়ক সার্জিও রামোস ও ডিফেন্ডার রাফায়েল ভারানেকে ছাড়া খেলতে নামা রিয়ালের রক্ষণভাগকে প্রথমার্ধে কোনো পরীক্ষাই নিতে পারেনি লিভারপুল। উল্টো তাদের ভঙ্গুর রক্ষণে শুরু থেকেই চাপ বাড়ায় স্বাগতিকরা।

২৭তম মিনিটে ভিনিসিয়াসের দিকে উঁচু করে বল বাড়িয়েছিলেন টনি ক্রুস। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সেটি বুক দিয়ে নামিয়ে ডি বক্সে ঢুকেই নিচু শটে করেন দারুণ এক গোল। রক্ষণের ভুলে ৩৬তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে লিভারপুল। এই গোলেও জড়িয়ে ক্রুস। জার্মান মিডফিল্ডারের লম্বা উঁচু করে বাড়ানো বল হেডে ক্লিয়ার করতে গিয়ে দিশাহীনভাবে নিজেদের ডি-বক্সে বাড়ান ট্রেন্ট-অ্যালেকজ্যান্ডার আর্নল্ড। সুযোগ বুঝে ছুটে গিয়ে প্রথম টোকায় আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে সামনে বাড়িয়ে দ্বিতীয় টোকায় বল জালে পাঠান আসেনসিও।

বিরতির পর ম্যাচের ৫১ মিনিটে ব্যবধানও কমায় সফররত লিভারপুল। দিয়োগো জটার শট মদ্রিচের পায়ে লেগে যায় সালাহর কাছে। মিশরীয় ফরোয়ার্ডের দুর্বল শট হাতে লাগালেও গোল আটকাতে পারেননি থিবাউট কোর্তোয়া।

তবে ৬৫ মিনিটে আরও এক গোল আসে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পা থেকে। ডান দিক থেকে লুকা মদ্রিচের পাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে প্লেসিং শটে নিজের দ্বিতীয় গোলটি করেন তরুণ এই ফরোয়ার্ড। এরপর পুরো ম্যাচে আর কোনো গোল হয়নি।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •