বিধানসভা নির্বাচন: পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল সংঘর্ষে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল সংঘর্ষ

পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূলের সংঘর্ষে ৪ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। আজ শনিবার কুচ বিহার জেলার শীতলকুচির জোড়পাটকির ১২৬ নম্বর বুথের বাইরে এই ঘটনা ঘটেছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ভারতের পশ্চিমবঙ্গের পাঁচ জেলার ৪৪টি কেন্দ্রে শনিবার বিধানসভা নির্বাচনের চতুর্থ দফার ভোট শুরু হয়েছে। ভোট গ্রহণকে কেন্দ্র করে রাজ্যের বিজেপি এবং তৃণমূল কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় চারজনকে গুলি করে হত্যা করা হয়েছে

universel cardiac hospital

তৃণমূলের অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর গুলিতে তাদের মৃত্যু হয়েছে। স্থানীয় মাথাভাঙা হাসপাতালে তাদের ময়নাতদন্ত চলছে।

স্থানীয় তৃণমূল কর্মীদের অভিযোগ, সিআরপিএফ জওয়ানরা বিজেপির হয়ে কাজ করছে। রাতভর মদ-মাংস খেয়ে সকালে নির্বিচারে গুলি চালিয়েছে। যাদের ওপর সুষ্ঠু নির্বাচন করানোর দায়িত্ব তারা নির্বিচারে গুলি চালিয়ে হত্যা করেছে।

স্থানীয় এক তৃণমূল কর্মী সাংবাদিকদের বলেন, ‘দলে দলে ভোট দিতে যাচ্ছিলেন মানুষ। সেই সময় বিনা প্ররোচনায় গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। বুথের ভেতরে যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ছিল, তারাই এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করে তৃণমূল।

অন্যদিকে, তৃণমূল থেকে বিজেপি-তে যাওয়া নিশীথ প্রামাণিক গোটা ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই দায়ী করেছেন। তার বক্তব্য, ‘কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে যেভাবে লাগাতার উস্কানিমূলক মন্তব্য দিচ্ছেন মমতা, তার জন্য মানুষ কেন্দ্রীয় বাহিনীকে আক্রমণ করেন। তাতেই গুলি চালাতে বাধ্য হয়েছে সিআইএসএফ।

স্থানীয় নির্বাচন কমিশন জানিয়েছে, সিআরপিএফ নয়, গুলি চালিয়েছে সিআইএসএফ।

শেয়ার করুন