ফেসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস: হেফাজতের লোকমান আমিনী গ্রেফতার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

লোকমান হোসেন আমিনী
লোকমান হোসেন আমিনী। সংগৃহীত ছবি

ফেসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস প্রদান এবং সিদ্ধিরগঞ্জ এলাকায় দাঙ্গা হাঙ্গামা করার অভিযোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় হেফাজত ইসলামের অনুসারী ও স্থানীয় মতুর্জাবাদ জামে মসজিদের খতিব লোকমান হোসেন আমিনীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার রাত ১০টার দিকে থানা এলাকা থেকে মতুর্জাবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই খতিবকে জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার সকালে সিদ্ধিরগঞ্জ থানায় দায়েরকৃত মামলায় তাকে আদালতে পাঠানো হয়েছে।

universel cardiac hospital

রূপগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত) জসিম উদ্দিন জানান, মতুর্জাবাদ জামে মসজিদের খতিব মাওলানা লোকমান হোসেন আমিনী হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের পক্ষাবলম্বন করে ফেসবুকে রাষ্ট্রবিরোধী এবং দাঙ্গা হাঙ্গামা হতে পারে এ ধরনের উস্কানিমূলক স্ট্যাটাস দিয়ে আসছিল।

এছাড়া গত ২৮শে মার্চ হেফাজতের ডাকা হরতালের সময় মাওলানা লোকমান জেলার সিদ্ধিরগঞ্জ এলাকায় ব্যাপক রাহাজানিতে অংশগ্রহণ করে বলে পুলিশ নিশ্চিত হয়। এ অবস্থায় ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে শনিবার রাত ১০টার দিকে ওসির নেতৃত্বে একদল পুলিশ আটক করে।

আটক খতিবকে জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার সকালে সিদ্ধিরগঞ্জ থানায় দায়েরকৃত মামলায় তাকে আদালতে পাঠানো হয়েছে।

শেয়ার করুন