উস্কানিমূলক বক্তব্য: রিমান্ডে ওয়াসেক বিল্লাহ নোমানী

নিজস্ব প্রতিবেদক

ওয়াসেক বিল্লাাহ নোমানী

রাষ্ট্রবিরোধী ও উস্কানিমূলক বক্তব্য দেয়া নওমুসলিম খ্যাত ওয়াসেক বিল্লাহ নোমানীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার বিকালে, দশ দিনের রিমান্ড চেয়ে ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্যাট আদালতে হাজির করলে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

universel cardiac hospital

এর আগে, রোববার (১১ এপ্রিল) সন্ধ্যায়, ময়মনসিংহ নগরীর সানকিপাড়ার এসএ সরকার রোড থেকে তাকে আটক করে পুলিশ। পরে, রাতেই তার বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান জানান, ওয়াসেক বিল্লাহ নোমানী সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় ইস্যুকে পুঁজি করে বেশ কয়েকটি উস্কানিমূলক বক্তব্য প্রদান করেছে। যা সন্ত্রাসবাদকে উস্কানি দেয়ার মতো ঘটনা ও ধর্মীয় বিভেদ তৈরি করাসহ সাধারণ মানুষকে ভিন্ন পথে ধাবিত করার অপপ্রয়াস। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পর তাকে আটক করা হয়েছে। তাকে ব্যাপক জিঞ্জাসাবাদ করা হয়েছে। সোমবার বিকালে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্যাট আদালতের বিচারক একেএম রওশন জাহানের আদালতে হাজির করে দশ দিনের রিমান্ড চায় পুলিশ। পরে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

চলতি বছরের ২৯ মার্চ ওয়াসেক বিল্লাহ নোমানীর ইসলামী সভার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিওতে ওয়াসেক বিল্লাহ নোমানী বলেন, আমরা যদি খেলাফত কায়েম করতে পারি। তাহলে, “আল্লাহর কসম সংবাদ দেখার টাইম পাবি না। একটা একটা ধরবো, আর জবাই করব। এখন রক্ত দিতে হবে, রক্ত, কারা কারা রক্ত দিতে রাজি আছেন? রক্ত।”

উল্লেখ্য, ওয়াসেক বিল্লাহ নোমানী ময়মনসিংহের আনন্দ মোহন সরকারি কলেজ থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। তার হিন্দু নাম চয়ন কুমার দাস। তার গ্রামের বাড়ি নেত্রকোনা জেলার পূর্বধলায়। বারার নাম মনোরঞ্জন দাস। তিনি ২০১২ সালে হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হন।

শেয়ার করুন
  • 217
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    217
    Shares