পয়েন্ট টেবিলের তলানী থেকে শীর্ষ দুইয়ে চেন্নাই

ক্রীড়া প্রতিবেদক

চেন্নাই সুপার কিংস
ফাইল ছবি

পরাজয়ে আইপিএল শুরু করা চেন্নাই সুপার কিংস পরপর দুই ম্যাচে জিতে পয়েন্ট টেবিলের তলানী থেকে শীর্ষ দুইয়ে উঠে গেছে। তিন ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে চেন্নাই।

টানা তিন ম্যাচে জিতে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তিনে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স।

universel cardiac hospital

চলতি আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে ১৮৮ রান করেও দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৭ উইকেটে হারে চেন্নাই।

নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রিস গেইল-লোকেশ রাহুলদের পাঞ্জাব কিংসকে ১০৬ রানে গুঁড়িয়ে দিয়ে ২৬ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় চেন্নাই।

সোমবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে রাজস্থান রয়েলসের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৮৮ রান করা চেন্নাই দুর্দান্ত বোলিং করে ৪৫ রানের সহজ জয় পায়।

১৮৯ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৪৩/৯ রানে ইনিংস গুটায় রাজস্থান। বড় কোনো জুটি গড়তে পারেননি রাজস্থানের ব্যাটসম্যানরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন ওপেনার জস বাটলার। এছাড়া ২৪ ও ২০ রান করে করেন জাভেদ উনাদকাট ও রাহুল তিওয়াতি।

সোমবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৫ রানে ওপেনার ঋতুরাজ গায়কওয়াদের উইকেট হারায় চেন্নাই। মোস্তাফিজের গতির বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন চেন্নাই সুপার কিংসের ওপেনার ঋতুরাজ গায়কওয়াদ। তার বিদায়ের মধ্য দিয়ে ৩.৫ ওভারে ২৫ রানে প্রথম উইকেট হারায় চেন্নাই সুপার কিংস। প্রথম ওভারে মাত্র ৩ রানে এক উইকেট শিকার করেন কাটার মাস্টার।

ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাওয়া ফাফ ডু প্লেসিসকে দলীয় ৪৫ রানে আউট করেন ক্রিস মরিস। ২০ বলে ২৬ রান করে রাহুল তিওয়াতির শিকার হন মঈন আলী। পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে রীতিমতো ব্যাটিংয়ে ঝড় তুলে দেয়া আম্বাতি রাইডুকে ফেরান চেতন সাকারিয়া। সাজঘরে ফেরার আগে ১৭ বলে ২৭ রান করেন রাইডু।

১৫ বলে ১৮ আর ১৭ বলে ১৮ রান করে ফেরেন সুরেশ রায়না ও মহেন্দ্র সিং ধোনি। রবিন্দ্র জাদেজাকে ৮ রানের বেশি করতে দেননি ক্রিস মরিস।
ইনিংসের শেষ ওভারে স্যাম করানকে রান আউটের ফাঁদে ফেলেন মোস্তাফিজুর রহমান। প্রথম তিন ওভারে ২২ রান খরচ করা মোস্তাফিজ ইনিংসের শেষ ওভারে দেন ১৫ রান। ৯ উইকেটে ১৮৮ রান করে চেন্নাই।

সংক্ষিপ্ত স্কোর
চেন্নাই সুপার কিংস: ২০ ওভারে ১৮৮/৯ (ডু প্লেসিসি ৩৩, রাইডু ২৭, মঈন আলী ২৬; চেতন সাকারিয়া ৩/৩৬, মোস্তাফিজ ১/৩৭)।
রাজস্থান রয়েলস: ২০ ওভারে ১৪৩/৯ (বাটলার ৪৯, উনাদকাট ২৪, তিওয়াতি ২০; মঈন আলী ৩/৭)।
ফল: চেন্নাই সুপার কিংস ৪৫ রানে জয়ী।

শেয়ার করুন