হেফাজতের ঢাকা মহানগরের সহসভাপতি আহমদ আলী কাসেমী গ্রেফতার

আহমদ আলী কাসেমী

হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের সহসভাপতি ও খেলাফত মজলিসের নায়েবে আমির মুফতি আহমদ আলী কাসেমীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর বাড্ডা তাঁকে গ্রেপ্তার করা হয়।

হেফাজতের ঢাকা মহানগরীর প্রচার সম্পাদক আব্দুল মুবিন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

universel cardiac hospital

এর আগে আজ হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগরের সহসভাপতি ও খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা কোরবান আলীকে গ্রেফতার করে ডিবি পুলিশ। বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর বাসাবোর বাসা থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

দুজনের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম। তিনি বলেন, আজ বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর বাসাবোর নিজ বাসা থেকে গোয়েন্দা পুলিশের একটি দল কোরবান আলীকে গ্রেফতার করেছে। একই সময় বাড্ডা থেকে মুফতি আহমদ আলী কাসেমীকে গ্রেফতার করা হয়। তাঁদের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে হেফাজতের তাণ্ডব ও ২০১৩ সালে শাপলা চত্বরের ঘটনার অভিযোগ রয়েছে। তাঁরা এখন ডিবি হেফাজতে রয়েছেন। আগামীকাল তাঁদের আদালতে পাঠানো হবে।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর ঘিরে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। সেই বিক্ষোভ সহিংসতায় রূপ নেয়। ওই সংঘাতে প্রাণ হারান অন্তত ১৮ জন। সেসব ঘটনায় একাধিক মামলা হয়। মামলার আসামিদের ধরতে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী।

গত ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেফতার করা হয় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব ও খেলাফতে মজলিসের মহাসচিব মামুনুল হককে। ২০২০ সালের মোহাম্মদপুর থানার একটি ভাঙচুর ও নাশকতার মামলায় গতকাল সোমবার তাঁকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ।

শেয়ার করুন