বিদেশের মাটিতে প্রথম সেঞ্চুরি মুমিনুলের

ক্রীড়া প্রতিবেদক

টাইগার অধিনায়ক মুমিনুল হক
ফাইল ছবি

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথমদিন টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছিলেন উদীয়মান তরুণ ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত। মুমিনুল তুলে নিলেন দেশের বাইরে নিজের প্রথম সেঞ্চুরি। টেস্ট ক্যারিয়ারে এটি তার ১১তম শতরানের ইনিংস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৭৮ রান।

এদিন নাজমুল হাসান শান্তর সেঞ্চুরি এবং তামিম-মুমিনুলের হাফ-সেঞ্চুরিতে দিনশেষে ২ উইকেটে ৩০৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। দ্বিতীয়দিনের খেলায় আজ ফের ব্যাট করতে নেমেছেন শান্ত-মুমিনুলরা।

universel cardiac hospital

নাজমুল হাসান শান্ত ১৫৫ রান নিয়ে এবং অধিনায়ক মুমিনুল হক ১০৭ রান নিয়ে ক্রিজে অবস্থান করছেন।

বুম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাইফের উইকেট হারিয়ে কিছুটা বিচলিত ছিল টাইগার শিবির। কিন্তু দ্বিতীয় উইকেটেই ঘুরে দাঁড়িয়েছে সফররত বাংলাদেশ।

সুরাঙ্গা লাকমালের করা ম্যাচের প্রথম ওভারে দুটো চার মেরে দুর্দান্ত শুরু করেন টাইগার ওপেনার তামিম ইকবাল। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়াতে থাকেন তামিম। তামিম তুলে নেন তার ব্যক্তিগত ক্যারিয়ারের ৩০তম অর্ধ-সেঞ্চুরি। অন্যদিকে টেস্ট ক্যারিয়ারে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন শান্ত।

এই দুই টাইগার ব্যাটসম্যান মিলে গড়েন ১৪৬ রানের জুটি। ৯০ রানে তামিম ফিরলেও আপনতালে খেলতে থাকেন শান্ত। তৃতীয় উইকেটে অধিনায়ক মুমিনুল হক সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার পাশাপাশি রানের পাহাড়ই গড়ছে টাইগাররা। ‍দুজন মিলে গড়েন অবিচ্ছিন্ন ১৫০ রানের জুটি।

নাজমুল হোসেন শান্ত তুলেন নেন টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। তার খেলা ১২৬ রানের ইনিংসটি ১৪টি চার এবং ১টি ছয়ে সাজানো। অন্যদিকে অধিনায়ক মুমিনুল পূর্ণ করেছেন ১৪তম ফিফটি। ৬টি চারে প্রথমদিন তিনি করেন ৬৪ রান।

শেয়ার করুন