২৩ মামলায় শ্যোন অ্যারেস্ট হচ্ছেন হেফাজত নেতা মামুনুল

নিজস্ব প্রতিবেদক

সোনারগাঁওয়ের রয়্যাল রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হেফাজত নেতা মামুনুল হক
সোনারগাঁওয়ের রয়্যাল রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হেফাজত নেতা মামুনুল হক। ফাইল ছবি

হেফাজতের বিতর্কিত যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে এখন পর্যন্ত ২৩টি মামলা হয়েছে। সব মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে রিমান্ডে নেওয়ার প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে ঢাকাতেই ১৮টি।

মোহাম্মদপুর থানার একটি মামলায় সাত দিনের রিমান্ডে থাকা মামুনুলকে টানা পাঁচ দিন জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। এরপর মামুনুলকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি জিজ্ঞাসাবাদ শুরু করবে।

universel cardiac hospital

একাধিক দফায় রিমান্ডে থাকা হেফাজতের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরের সহসভাপতি খুরশিদ আলম কাশেমী, ঢাকা মহানগরের সহদপ্তর সম্পাদক ইহতেশামুল হক সাখীসহ কয়েকজন নেতাদের মুখোমুখি করেও তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

একই বিষয়ে হেফাজতের নেতারা পৃথক ও যৌথভাবে জিজ্ঞাসাবাদে কী ধরনের বক্তব্য দিচ্ছেন, তা যাচাই করছে তদন্ত আইনশৃঙ্খলা বাহিনী।

মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও বিভাগের ডিসি হারুন অর রশীদ গণমাধ্যমকে বলেন, এরই মধ্যে বেশকিছু ব্যাপারে মামুনুলের কাছে স্পষ্টভাবে জানতে চাওয়া হয়েছে। তার অনেক প্রশ্নের উত্তর সন্তোষজনক নয়। আবার কিছু ব্যাপারে নিজের দায় স্বীকার করছেন তিনি।

মামুনুলসহ হেফাজতের যে নেতারা উসকানিমূলক বক্তৃতা-বিবৃতি দিয়ে আসছিলেন তাদের সবার অর্থ-সম্পদের খোঁজ নেওয়া শুরু হয়েছে। তাদের মাদ্রাসায় কারা কীভাবে অর্থ সহায়তা দিচ্ছেন, সেই তালিকা হচ্ছে।

পুলিশের অপর এক কর্মকর্তা জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে যারা নাশকতা করেছে ও ইন্ধন দিয়েছে, তাদের তালিকা তৈরি করা হয়েছে। এখন পর্যন্ত সারাদেশের দেড় শতাধিক নেতার তালিকা হয়েছে।

এ ঘটনায় শুক্রবার (২৩ এপ্রিল) পল্টন থানায় করা নাশকতার মামলায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব খালিদ সাইফুল্লাহ্‌ আইয়ুবীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পাশাপাশি ঢাকা মহানগর সহদপ্তর সম্পাদক ইহতেশামুল হক সাখীর চার দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

শেয়ার করুন