ঘরের বাইরে গেলে দুইটি মাস্ক ব্যবহারের পরামর্শ

নিজস্ব প্রতিবেদক

মাস্ক ব্যবহার
প্রতীকী ছবি

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঘরের বাইরে মাস্ক ব্যবহার না করলে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সরকারের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়া প্রয়োজনে সবাই দুটি করে মাস্ক ব্যবহার করার পরামর্শ দিয়েছে সরকার।

আজ সোমবার সরকারি তথ্য বিবরণীতে এ কথা বলা হয়েছে। এতে বলা হয়, জরুরি কাজে কেউ ঘরের বাইরে গেলে সবাইকে মাস্ক ব্যবহার করার জন্য সরকার বারবার নির্দেশনা দিয়েছে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে, অনেকেই এ নির্দেশনা অমান্য করছেন। এক্ষেত্রে বাইরে চলাফেরার সময় মাস্ক ব্যবহার না করলে সরকার কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

universel cardiac hospital

দেশে বেশকিছু দিন ধরে করোনা সংক্রমণে ও এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে আরও ৯৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩০৬ জন।

এ পরিস্থিতিতে সরকার করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এই বিধিনিষেধ ৫ মে পর্যন্ত বলবৎ থাকবে।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে প্রথমে ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করে সরকার। পরে তা আরও দুদিন বাড়ানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় এরপর ১‌‌৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষেধসহ ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করে সরকার। পরে ২৮ এপ্রিল পর্যন্ত এ লকডাউন বাড়ানো হয়।

শেয়ার করুন