‘হেফাজতের ৩১৩ অর্থদাতা চিহ্নিত, মামুনুলের অ্যাকাউন্টে ৬ কোটি টাকা’

নিজস্ব প্রতিবেদক

হেফাজতে ইসলাম
হেফাজতে ইসলাম। ফাইল ছবি

উগ্রবাদী ধর্মীয় সংগঠন হেফাজতে ইসলামের ৩১৩ জনকে অর্থদাতা হিসেবে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

universel cardiac hospital

হাফিজ আক্তার বলেন, হেফাজতে ইসলামের অর্থের যোগানদাতা ৩১৩ জনকে চিহ্নিত করা হয়েছে। ছাড়া মামুনুল হকের ব্যাংক অ্যাকাউন্টে ছয় কোটি টাকার লেনদেনের তথ্য পাওয়া গেছে।

পুলিশ কর্মকর্তা বলেন, হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির আমির জুনায়েদ বাবুনগরীর ছেলের বিয়েতেই সাবেক আমির আল্লামা শফীকে সরিয়ে দেয়ার পরিকল্পনা হয়। ওই বিয়ের অনুষ্ঠানে মামুনুল হক, জুনায়েদ আল হাবিবসহ কয়েকজন নেতার বৈঠক হয়। সেই বৈঠকে আল্লামা শফীকে সরিয়ে বাবুনগরীকে আমির করার পরিকল্পনা করা হয়।

২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে ঘিরে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে দায়ের করা নাশকতার মামলায় হেফাজতে ইসলামের বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের বেশির ভাগের বিরুদ্ধে ২০১৩ সালে শাপলা চত্বরের নাশকতার মামলাও আছে। প্রচণ্ড চাপের মুখে থাকা হেফাজতে ইসলাম গত রোববার রাতে তাদের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি গঠন করেছে।

শেয়ার করুন