হেফাজতের তাণ্ডব: খাঁটিহাতা হাইওয়ে থানার ওসিকে বদলি

নিজস্ব প্রতিবেদক

ওসি শাখাওয়াত হোসেন

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের ঘটনার এক মাসপর এবার খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেনকে বদলি করা হয়েছে। পুলিশ সদর দপ্তরের আদেশে ওসি শাখায়াতকে গাজীপুর হাইওয়ে পুলিশে বদলি করা হয়।

বুধবার (২৮ এপ্রিল) বিকেলে সিলেট হাইওয়ে পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

এর আগে জেলা পুলিশের বিশেষ শাখা (ডিএসবি) সিনিয়র সহকারী পুলিশ সুপার আলাউদ্দিন চৌধুরী ও সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিমকে বদলি করা হয়েছে।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, বদলি প্রচলিত প্রক্রিয়া। তাকে গাজীপুর হাইওয়ে পুলিশে বদলি করা হয়েছে। তিনি আরও ভাল জায়গায় গিয়েছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তার এই বদলির সাথে হেফাজতে ইসলামের তাণ্ডবের কোন বিষয় সংশ্লিষ্টতা নেই।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসা ছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। এ সময় ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা হাইওয়ে থানায় ভবনে হামলা ও অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয় বিক্ষোভকারীরা। হামলার সময় থানার সামনে থাকা একাধিক গাড়ি পুড়িয়ে দেওয়া হয়।

এছাড়া জেলা সদরে সরকারি ও বেসরকারি অন্তত অর্ধশত স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। তাণ্ডবের ঘটনার পর ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর থানা,সরাইল থানা, আশুগঞ্জ থানা এবং আখাউড়া রেলওয়ে থানাসহ সব মিলিয়ে মোট ৫৬টি মামলা হয়েছে। এসব মামলায় ৩০ থেকে ৩৫ হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত এসব মামলায় ৩৮৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শেয়ার করুন