হঠাৎ ধূলিঝড়-কালবৈশাখী, ঢাকাসহ বিভিন্ন জেলায় বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

ঝড়
ফাইল ছবি

বুধবার রাত ১১টা ২৫ মিনিটে রাজধানীতে শুরু হয় ধূলিঝড়। প্রথমে বাতাসের গতিবেগ কম থাকলে আস্তে আস্তে বাড়তে শুরু করে বাতাসের গতি। শো শো আওয়াজ জানান দেয় কালবৈশাখীর। এরপর শুরু দমকা হাওয়া সহ কোথাও কোথাও শুরু হয় বৃষ্টি। তীব্র তাপপ্রবাহের পর স্বস্তি বয়ে আনে এই শীতল বাতাস আর বৃষ্টি।

আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘণ্টায় টাঙ্গাইল, বগুড়া, কুমিল্লা, কিশোরগঞ্জ জেলাসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলে তারা জানায়।

universel cardiac hospital

এদিকে গত কয়েকদিনে তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ নগরবাসীর জন্য এই হঠাৎ ঝড়বৃষ্টি আশীর্বাদ হয়ে দেখা দিয়েছে। স্বস্তির নিশ্বাস ফেলতে পারলো নগরবাসী। ঢাকা ছাড়াও পাবনা, সিরাজগঞ্জসহ উত্তরাঞ্চলের কয়েক জায়গায় আজ ঝড়বৃষ্টি হয়েছে। ময়মনসিংহ, নেত্রকোনা, শ্রীমঙ্গল ও রাজারহাটে বৃষ্টি হয়েছে বুধবার। তবে পরিমাণ খুব বেশি নয়।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল ছিল রাজশাহী ও শ্রীমঙ্গলে ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

বুধবার বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় তাপমাত্রা ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। ময়মনসিংহে ৩৫ দশমিক ৩, চট্টগ্রামে ৩৩ দশমিক ৮, সিলেটে ৩৪ দশমিক ৮, রংপুরে ৩৪ দশমিক ১, খুলনায় ৩৬ দশমিক ৬, এবং বরিশালে ৩৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, ঢাকা, , রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল বিভাগসহ দিনাজপুর, শ্রীমঙ্গল, ফেনী, নোয়াখালী, রাঙামাটি অঞ্চলগুলোর উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি আগামী ২৪ ঘণ্টায় তা কমে আসতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা কমতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

শেয়ার করুন
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    6
    Shares