আইপিএল: হায়দরাবাদকে হারিয়ে টেবিলের শীর্ষে চেন্নাই

ক্রীড়া প্রতিবেদক

চেন্নাই সুপার কিংস
ফাইল ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলায় ফের হারল সানরাইজার্স হায়দরাবাদ। এদিন চেন্নাইয়ের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে একবারের চ্যাম্পিয়নরা। অন্যদিকে সহজ জয় তুলে নিয়ে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে পেছনে ফেলে আবারো পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে চেন্নাই সুপার কিংস।

এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭১ রানের লড়াকু স্কোর সংগ্রহ করে ডেভিড ওয়ার্নার বাহিনী। জবাবে ব্যাট করতে নেমে ৯ বল এবং ৭ উইকেটে হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় তিনবারের চ্যাম্পিয়নরা।

universel cardiac hospital

টস জিতে ব্যাট করতে নেমে অনেকটা ধীর গতিতে ব্যাট করতে থাকে হায়দরাবাদ। জনি বেয়ারস্টো ৫ বলে ৭ রান করে স্যাম কুরানের বলে আউট হন। দ্বিতীয় উইকেট জুটিতে চার-ছক্কায় মাঠ গরম না করলেও দেখেশুনে দলকে এগিয়ে নেন অধিনায়ক ওয়ার্নার ও মানিশ পান্ডে। দুজনই পেয়েছেন হাফসেঞ্চুরি। ১৮তম ওভারে দুজনই হয়েছেন লুঙ্গি এনগিদির শিকার।

৫৫ বলে ৩ চার আর ১ ছক্কায় ৫৭ রানের ওয়ানডে ধাচের ইনিংস খেলে আউট হন ওয়ার্নার। মনিশ ছিলেন কিছুটা দ্রুততর। ৪৫ বলে ৬১ রানের ইনিংসে ৫টি চার আর ১টি ছক্কা হাঁকান ডানহাতি এই ব্যাটসম্যান।

শেষদিকে ১০ বলে ২৬ রানে অপরাজিত থাকেন কেন উইলিয়ামসন। আর ৪ বলে ১২ রানে মাঠ ছাড়েন কেদার যাদব।

জবাবে ব্যাট করতে নেমে এক বারের জন্যেও অস্বস্তিতে পড়েনি চেন্নাই। রুতুরাজ গায়কোয়াড এবং ফাফ ডু-প্লেসিস মিলে প্রথম উইকেটে ১২৯ রান তুলে দেন। ম্যাচের ভাগ্য ওখানেই নির্ধারিত হয়ে যায়। গায়কোয়াড ৪৪ বলে করেছেন ৭৫ রান। ডু-প্লেসিস ৩৮ বলে করেছেন ৫৬ রান। ৬টি চারের সঙ্গে ১টি ছক্কা মেরেছেন প্রোটিয়া ব্যাটসম্যান।

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে ১৫ রানে আউট হন মঈন আলি। ৩ উইকেট হারানোর পর ধীরে-সুস্থে খেলেই চেন্নাইয়ে জয়ের বন্দরে পৌঁছে দেন রবিন্দ্রো জাদেজা ও সুরেশ রায়না। ৭ রানে জাদেজা এবং ১৭ রানে রায়না অপরাজিত থাকেন।

শেয়ার করুন