সিলেটে হেফাজত নেতা মাসউদ গ্রেপ্তার

সিলেট প্রতিনিধি

হেফাজত নেতা মাসউদ
হেফাজত নেতা মাসউদ। ছবি : সংগৃহীত

সিলেটের জকিগঞ্জ উপজেলায় হেফাজতে ইসলামের নেতা মুফতি মাসউদকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলার বরহাল কচুয়া গ্রামের নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মুফতি মাসউদ জকিগঞ্জ উপজেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক। এর আগে তিনি শাহবাগ জামিয়া মাদানিয়া ক্বাসিমুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিমের দায়িত্বে ছিলেন।

universel cardiac hospital

পুলিশ জানায়, ১৯ এপ্রিল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের প্রতিবাদে রাত ১০টার দিকে জকিগঞ্জের শাহগলী এলাকায় বিক্ষোভ মিছিল করেন নেতা-কর্মীরা। এ ঘটনায় পুলিশ ২০ এপ্রিল নাশকতার চেষ্টা, জনমনে ভয়ভীতি প্রদর্শন ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে। মামলায় ১৯ জনের নাম উল্লেখ করে বেশ কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। ১৯ এপ্রিল রাতে অভিযান চালিয়ে আটক আটজনকে ওই মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ। ওই মামলাতেই মুফতি মাসউদকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কাসেম বলেন, ২০ এপ্রিল বিশেষ ক্ষমতা আইনে পুলিশের করা মামলায় মাওলানা মুফতি মাসউদকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তিনি ওই মামলার এজাহারভুক্ত আসামি কি না? জানতে চাইলে ওসি বলেন, ঘটনার সঙ্গে সম্পৃক্ত অজ্ঞাত আসামি হিসেবে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। আজ শুক্রবার তাঁকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

শেয়ার করুন