খালেদা জিয়ার অবস্থা অপরিবর্তিত

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়া
ফাইল ছবি

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন।

আজ শুক্রবার রাতে এভারকেয়ার হাসপাতালের সামনে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা জানান।

universel cardiac hospital

অধ্যাপক ডা. জাহিদ বলেন, খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা শুক্রবার দুপুরে খালেদা জিয়াকে পরীক্ষা করেছেন। পরীক্ষা-নিরীক্ষা করে তারা দেখেছেন গতকাল তার যে অবস্থা ছিল আজও তেমন আছে। সেই অনুযায়ী চিকিৎসা চলছে। সরকারের অনুমতি পেলে তাকে বিদেশে নিয়ে যাওয়া হবে।

বিদেশে যাওয়ার ক্ষেত্রে খালেদা জিয়ার শারীরিক সামর্থ্য আছে কি-না সাংবাদিকদের এমন প্রশের জবাবে ডা. জাহিদ বলেন, সরকারের অনুমতির জন্য তার পরিবারের পক্ষ থেকে ইতোমধ্যে আবেদন করা হয়েছে এবং দলের পক্ষ থেকেও অনুরোধ করা হয়েছে। কাজেই এ অবস্থায় ওনার অধিকতর উন্নত চিকিৎসার জন্য যদি দেশের বাইরে কোথাও নিয়ে যেতে হয় সেক্ষেত্রে সরকারে অনুমতির পরবর্তীতে মেডিকেল বোর্ড তার সিদ্ধান্ত জানাবে।

তিনি বলেন, এখন সরকার কবে নাগাদ তাকে বিদেশে যাওয়ার অনুমতি দেবে সেটা সরকারের বিষয়। কারণ, এখন তিনি এই ঢাকা শহর ও বাংলাদেশের অত্যন্ত স্বনামধন্য হাসপাতাল এবং চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

ডা. জাহিদ বলেন, মেডিকেল বোর্ড এতদিন যে চিকিৎসা দিয়ে আসছিল সে চিকিৎসা অব্যাহত রেখেছে। আলহামদুলিল্লাহ, গতকালের মতো আজকেও অবস্থা স্থিতিশীল। আমার আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে তার আশু রোগমুক্তির জন্য দোয়া কামনা এবং সবার সহযোগিতা কামনা করছি।

এ সময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এবং শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

শেয়ার করুন