ব্রাজিলে বন্দুকযুদ্ধে পুলিশ কর্মকর্তাসহ নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক

ব্রাজিলে বন্দুকযুদ্ধ
সংগৃহীত ছবি

ব্রাজিলের রাজধানী রিও ডি জেনেরিওতে পুলিশ ও মাদক পাচারকারীদের মধ্যে বন্দুকযুদ্ধে এক পুলিশ কর্মকর্তাসহ ২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। নিহতরা মাদক পাচার, চোরাচালান, হত্যাকাণ্ড ও অপহরণসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বৃহস্পতিবার এ কথা জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। খবরে বলা হয়েছে, শহরের জাসারেজিনহো এলাকায় পুলিশের অভিযানের সময় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। মাদক পাচারকারীরা তাদের চক্রের জন্য শিশুদের সংগ্রহ করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে সিভিল পুলিশ অভিযান চালায়।

universel cardiac hospital

বন্দুকযুদ্ধের সময় মেট্রো ট্রেনের দুই যাত্রীও গুলিবিদ্ধ হয়েছেন। তবে তারা বেঁচে আছেন।

এদিকে বন্দুকযুদ্ধে নিজেদের এক কর্মকর্তা নিহতের কথা নিশ্চিত করেছে ব্রাজিলের পুলিশ বিভাগও। নিহত ওই পুলিশ কর্মকর্তার নাম ইন্সপেক্টর আন্দ্রে লিওনার্দো দ্য মেল্লো ফ্রিয়াস।

বিবিসির খবরে আরও বলা হয়েছে, পুলিশ যে দুর্বৃত্তদের লক্ষ্য করে এই অভিযান চালায়, তারা মাদক পাচার, চোরাচালান, হত্যাকাণ্ড ও অপহরণসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত।

ব্রাজিলের সবচেয়ে সহিংসতাপূর্ণ রাজ্যগুলোর মধ্যে পড়ে রিও ডি জেনেইরো। এই নগরীর বিশাল এলাকা অপরাধীদের নিয়ন্ত্রণে। এই অপরাধীদের অনেকেই শক্তিশালী মাদকপাচারকারী চক্রের সঙ্গে সম্পৃক্ত।

শেয়ার করুন