ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: বিজিবির গাড়ি ভাঙচুরকারী হেফাজত সমর্থক গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

মো. তুষার হাসান
হেফাজত সমর্থক মো. তুষার হাসান

২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় কট্টরপন্থী ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের ডাকা হরতালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের বহনকারী গাড়িতে হামলা ও ভাঙচুরের মামলায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

তার নাম মো. তুষার হাসান (২৮)। রোববার (৯ মে) রাত ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের সমবায় মার্কেটের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। সিআইডির দাবি, তুষার হেফাজতে ইসলামের সমর্থক। ঘটনার সময় তিনি মাথায় গুলিবিদ্ধ হয়েছিলেন।

universel cardiac hospital

তুষার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের বড়পুকুরপাড় এলাকার মৃত আলমগীর হাসানের ছেলে। বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের ভাদুঘরে ভাড়া বাসায় থাকে তুষারের পরিবার।

সিআইডি সূত্রে জানা গেছে, গত ২৬ মার্চ হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা বিজিবি সদস্যদের বহনকারী গাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। এ ঘটনায় মাথায় গুলিবিদ্ধ হন তুষার।

পরবর্তীতে বিজিবির ৬০ ব্যাটালিয়নের নায়েক মো. আক্তার হোসেন বাদী হয়ে ১ এপ্রিল সদর মডেল থানায় অজ্ঞাত ৫০০ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত করছে ব্রাহ্মণবাড়িয়া সিআইডি। রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে সিআইডির পুলিশ সুপার মো. শাহারিয়ার রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে তুষারকে গ্রেফতার করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া সিআইডির উপপরিদর্শক (এসআই) সানাউল ইসলাম বলেন, ভিডিও ফুটেজ দেখে তুষারকে শনাক্ত করা হয়। তিনি ঘটনার পর গ্রেফতার এড়াতে গা ঢাকা দিয়েছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

শেয়ার করুন