এবার সিরিয়া থেকে ইসরায়েলে রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক

রকেট হামলা
প্রতীকী ছবি

ফিলিস্তিনের গাজায় নিরপরাধ সাধারণ মানুষের ওপর নির্বিচারে বোমা বর্ষণের প্রতিবাদে গাজা থেকে পাল্টা দেড় সহস্রাধিক রকেট হামলা চালিয়েছে হামাস।

দক্ষিণ লেবানন থেকে বৃহস্পতিবার ইসরায়েলের দিকে হামলা রকেট নিক্ষেপ করা হয়েছে।

universel cardiac hospital

এবার ইসরায়েল অভিমুখে হামলা চালানো হয়েছে সিরিয়া সীমান্ত থেকে।

ইসরায়েলি সেনাবাহিনীর বরাত দিয়ে শুক্রবার আন্তর্জাতিক গণমাধ্যম হারেজ ও এপিনিউজ জানিয়েছে, সিরিয়া থেকে ইসরাইলের দিকে অন্তত তিনটি রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। রকেটগুলোর দুটি গোলান মালভূমি অতিক্রম করতে পারেনি। সেখানে খোলা জায়গায় পতিত হয়েছে। অন্যটিও সিরিয়া সীমান্ত অতিক্রম করতে পারেনি। তার আগেই ভূমিতে পতিত হয়েছে।

বৃহস্পতিবার ইসরাইলের সেনাবাহিনী জানিয়েছিল, লেবানন সীমান্তের নাকৌড়ার উত্তরে ক্লাইলেহ অঞ্চল থেকে তিনটি রকেট নিক্ষেপ করা হয়েছিল, যা গালীল উপকূলে ভূমধ্যসাগরে পতিত হয়।

ইসরায়েলের ধারণা, লেবানন ভূখণ্ড থেকে তাদের শত্রু হিজবুল্লাহ এ হামলা চালিয়েছে।

গত কয়েক দিনের হামলায় দিশেহারা ইসরায়েল বৃহস্পতিবার রিজার্ভ থেকে জরুরিভিত্তিতে আরও ৯ হাজার সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছে।
গত সোমবার থেকেই উত্তপ্ত ইসরায়েল-ফিলিস্তিন। গাজায় ইসরায়েলের অব্যাহত বিমান হামলায় এখন পর্যন্ত ১২৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

অপরদিকে হামাসের পাল্টা রকেট হামলায় এখন পর্যন্ত আটজন ইসরায়েলি নিহত হয়েছেন। এদের মধ্যে দুই শিশু, একজন ভারতীয়, একজন বয়স্ক নারী ও এক ইসরায়েলি সেনাসদস্য রয়েছেন। এছাড়া আহত হয়েছেন অর্ধশতাধিব।

শেয়ার করুন