‘শেখ হাসিনার বিরুদ্ধে যদি কোনো আমিরুল মুমিনিন থেকে থাকে সে রাষ্ট্রদ্রোহী’

মোহাম্মদ সজিবুল হুদা

উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। ফাইল ছবি

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, আমিরুল মুমিনিন মানেটা কী? খলিফা। খলিফা মানেটা কী? রাষ্ট্র পরিচালনার একচ্ছত্র আধিপত্য আইনানুগভাবে যিনি পেয়েছেন। কে পেয়েছে বাংলাদেশে? শেখ হাসিনা। তারমানে শেখ হাসিনা হচ্ছেন আমিরুল মুমিনিন। এর বাহিরে যদি কোনো আমিরুল মোমিনিন থেকে থাকে, সে দেশদ্রোহী, রাষ্ট্রদ্রোহী। তার বিরুদ্ধে এবং তার সহযোগিদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দেওয়া উচিত।

তিনি বলেন, তাদের (হেফাজতি) যে একজন আমিরুল মোমিনিন আছে এটি এখন প্রমাণিত। আওয়ামী লীগের একজন সংসদ সদস্য, তিনি একটি প্রবন্ধ লিখেছেন। যেটি যুগান্তরে এসেছে। তাঁর ঐ প্রবন্ধের পরিপ্রেক্ষিতে আমি একটি প্রবন্ধ লিখেছি। সেখানে এবং ডিবিসির একটি বিতর্কে আমি প্রশ্ন তুলেছি, আমিরুল মোমিনিন কে? সেটি স্পষ্ট করার জন্য। আমি পরে শুনতে পেলাম তারা বলেছে, আমিরুল মোমেনিন হলো বাবুনগরী। আমাদের দাবি হলো এই বাবুনগরীকে রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেফতার করতে হবে। কারণ আমার নেতা শেখ হাসিনা, আমাদের সরকারের প্রধান শেখ হাসিনা, এ রাষ্ট্রের পরিচালনার দায়িত্ব শেখ হাসিনার, তিনিই হচ্ছেন আমিরুল মোমেনিন, তাঁর বিরুদ্ধে যদি কোনো আমিরুল মোমেনিন থেকে থাকে সে রাষ্ট্রদ্রোহী তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে।

universel cardiac hospital

সোমবার (১৭ মে) বিকেলে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শেখ শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মোকতাদির চৌধুরী এসব কথা বলেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, শুধু সাজিদুর রহমান ও মোবারক উল্লাহদের গ্রেফতার করলে চলবে না। বাবুনগরীকেও গ্রেফতার করতে হবে। সাজিদুর রহমান ও মোবারক উল্লাহ আমার মামলার আসামি। আমি এই মামলার সর্বশেষ পর্যন্ত দেখে ছাড়ব ইনশাআল্লাহ।

মোকতাদির চৌধুরী বলেন, আমি ফিলিস্তিনের সংগ্রামী মানুষের সাথে সংহতি প্রকাশ করেছি। বাংলাদেশ আওয়ামী লীগ সংহতি প্রকাশ করেছে, আমরা ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগও সংহতি প্রকাশ করেছি। আমরা অবিলম্বে ফিলিস্তিনের দখলকৃত ভূমি থেকে দখলদারিত্ব অবসানের জন্য ইসরায়েলকে বাধ্য করতে বিশ্বের সকল দেশের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, ফিলিস্তিনের বিষয়াদি নিয়ে আমি খুবই মর্মাহত অবস্থায় রাত্রি যাপন করি। দিনে তো অনেক ব্যস্ততা থাকে, রাতে তেমন ব্যস্ততা থাকে না, আমি মধ্যরাতে ঘুম থেকে উঠে টেলিভিশনে দেখি ফিলিস্তিনের অবস্থাটা কী। কী নির্মম! কী নিষ্ঠুর! দখলদার ইসরায়েল শেখ জাররা নামক একটি শহর থেকে সকল ফিলিস্তিনিদের বের করে দিয়ে সেটি দখলে পায়তারা করছে। সেখানে শিশুদেরকে হত্যা করা হচ্ছে। বর্বর ইসরায়েলিদের বর্বরতার সাথে হেফাজতের বর্বরতার মিল আছে। হেফাজতিরা হলো বাংলাদেশে ইসরায়েলিদের ভাই। ফিলিস্তিনি যুবকরা এখন জয় বাংলা স্লোগান শিখে গেছে। মমতা বন্দ্যোপাধ্যায় এখন জয় বাংলা স্লোগান দিয়ে জিতে গেছেন। সুতরাং জয় বাংলা তোমাকে বলতেই হবে; আজকে হোক, কালকে হোক পড়শু হোক।

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আল-মামুন সরকারসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

শেয়ার করুন